রৌমারীতে অবৈধ ট্রাক্টর ও বালু উত্তোলন বন্ধের দাবিতে বিক্ষোভ মানববন্ধন।

0
10

এলাহী শাহরিয়ার নাজিম

রৌমারী (কুড়িগ্রাম) প্রতিনিধিঃ

কুড়িগ্রামের রৌমারী উপজেলার বিভিন্ন নদ-নদী থেকে অবৈধভাবে বালু উত্তোলন বন্ধ, অবৈধ ট্রাক্টর (কাকড়া গাড়ী) দিয়ে বালু পরিবহনে বন্ধ ও অবৈধ ট্রাক্টরের আঘাতে সড়ক দুর্ঘটনায় নিহতের ঘটনায় জড়িতদের দ্রæত গ্রেফতার ও বিচারের দাবিতে বিক্ষেভ-মিছিল, মানববন্ধন ও স্মারকলিপি প্রদান করেছেন বিক্ষুদ্ধ এলাকাবাসী। বৃহস্পতিবার দুপুর ১২টার দিকে উপজেলার বন্দবেড় ইউনিয়নের কুটিরচর নামক এলাকা থেকে একটি বিক্ষোভ-মিছিল বের হয়। মিছিলে প্রায় পাঁচ শতাধীক মানুষ অংশ নেন। মিছিলটি উপজেলা শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে উপজেলা চত্বরে এক মানববন্ধনে এসে মিলিত হন।

মানববন্ধনে বক্তব্য রাখেন, বীর মুক্তিযোদ্ধা খন্দকার শামসুল আলম, মহিউদ্দিন আহমেদ, বাসদ নেতা মহির উদ্দিন, প্রভাষক এমআর ফেরদৗস, আঞ্জুমান আরা, আক্তারুজ্জামান, আব্দুল আউয়াল, শিক্ষার্থী আরিফুল ইসলাম, উপজেলা গণকমিটির সাধারণ সম্পাদক এসএম মোমেন, কাজলী রানী, নাজিম উদ্দিন, আব্দুল্লাহ আল মামুন, হাফিজুর রহমান প্রমুখ। এসময় সড়ক দুর্ঘটনায় নিহত দুর্জয়ের সহপাঠীসহ অন্যন্যা নিহতের পরিবারের সদস্যরা উপস্থিত ছিলেন।

মানববন্ধনে বক্তারা অবৈধ ট্রাক্টর (কাকড়া), উপজেলার বিভিন্ন নদ-নদী থেকে অবৈধভাবে বালু উত্তোলন স্থায়ীভাবে বন্ধ এবং গত কয়েক মাসে সড়ক দুর্ঘটনায় যে সব প্রাণহানির ঘটনা ঘটেছে তার সুষ্ঠু তদন্ত করে দোষীদের দ্রæত আইনের আওতায় আনার জোর দাবি জানান।
পরে উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে একটি স্মারকলিপি প্রদান করেন বিক্ষুদ্ধ এলাকাবাসী।

প্রসঙ্গত, ৯ মার্চ রৌমারীতে বালুবাহী অবৈধ ট্রাক্টরের ধাক্কায় হোসেন আলী দুর্জয় নামে এক কলেজ শিক্ষার্থী নিহত হন। এছাড়া গত দেড় মাসে অবৈধ ট্রাক্টরের ধাক্কায় উপজেলায় ২ নারীসহ ৫জন নিহত হন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here