চট্টগ্রাম-দোহাজারী রেললাইনে যুক্ত হচ্ছে কাঙ্খিত ডেমু ট্রেন।।

0
25

মোহাম্মদ আবদুর রহমান

বোয়ালখালী (চট্টগ্রাম) প্রতিনিধিঃ

অনেক প্রতীক্ষার পর চট্টগ্রাম-দোহাজারী রেললাইনে যুক্ত হচ্ছে কাঙ্ক্ষিত ডেমু ট্রেন। ৬ ফেব্রুয়ারি উদ্বোধনের মধ্যে দিয়ে পূরণ হবে প্রয়াত সাংসদ মঈন উদ্দিন খান বাদলের প্রতিশ্রুতি।  আগামী শনিবার (৬ ফেব্রুয়ারি) পটিয়ায় এ ডেমু ট্রেন চলাচলের আনুষ্ঠানিক উদ্বোধন করবেন রেলমন্ত্রী নুরুল ইসলাম সুজন।  প্রয়াত সাংসদের ছোট ভাই এডভোকেট সেলিম চৌধুরী বলেন, বাদল ভাই জীবদ্দশায় বিভিন্ন সভা সমাবেশে যাত্রী সাধারণের জন্য ডেমু ট্রেন চালুর করার প্রতিশ্রুতি দিয়েছিলেন। অবশেষে তাঁর প্রতিশ্রুতি পূরনের জন্য মাননীয় প্রধানমন্ত্রী সহ সংশ্লিষ্ট কতৃর্পক্ষকে আন্তরিক ধন্যবাদ ও কৃজ্ঞতা জানাচ্ছি।
রেলওয়ে সূত্রে জানা যায়,চট্টগ্রাম থেকে ভোর সাড়ে ৫টায় পটিয়ার উদ্দেশ্যে ছেড়ে যাবে। পটিয়া পৌঁছাবে সকাল ৬টা ৪০ মিনিটে। এরপর সকাল সাড়ে ৭টায় পটিয়া ছেড়ে সকাল ৯টা ৫ মিনিটে চট্টগ্রাম স্টেশনে পৌঁছাবে। দ্বিতীয় ট্রিপে বিকেল ৫টায় চট্টগ্রাম থেকে দোহাজারীর উদ্দেশ্যে যাত্রা করবে ট্রেনটি। দোহাজারী পৌঁছাবে সন্ধ্যা সাড়ে ৭টায় এবং দোহাজারী থেকে ছেড়ে আসবে ৭টা ৪০ মিনিটে। চট্টগ্রাম পৌঁছাবে রাত ১০টা ৪০ মিনিটে।’
এ ব্যাপারে রেলওয়ে পূর্বাঞ্চলের বিভাগীয় পরিবহণ কর্মকর্তা স্নেহাশীষ দাশগুপ্ত বলেন, এছাড়াও  চট্টগ্রাম থেকে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় পর্যন্ত নতুন একটি ডেমু ট্রেন চালুর করা পরিকল্পনা রয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here