জাইন সিদ্দিকীর পারিবারিক ধর্মীয় প্রতিষ্ঠান বিশেষ স্বাস্থ্য সেবা কার্যক্রম।

0
42

তৌহিদুল ইসলাম সরকার:

ময়মনসিংহ-নান্দাইল-প্রতিনিধি:

নান্দাইল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের উদ্যোগে ২৫শে জানিয়ারী (সোমবসর) সকাল ৯ ঘটিকায় শেরপুর ইউনিয়নের মাদারীনগর গ্রামে মাহবুব সিদ্দিকীয়া নূরানী হাফিজিয়া মাদ্রাসার শিক্ষার্থী,শিক্ষক ও অভিভাবকদের প্রয়োজনীয় স্বাস্থ্য শিক্ষা প্রদান করা হয়েছে।
এর মধ্যে অন্যতম হলো শিশু শিক্ষার্থীদের দৃষ্টিশক্তি পরীক্ষা করা, ওজন মাপা সহ তাদেরকে কৃমিনাশক ট্যাবলেট, ভিটামিন বি কমপ্লেক্স ট্যাবলেট ও খাবার স্যালাইন বিনামূল্যে প্রদান করা হয়েছে।

এ সময় উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ মাহমুদুর রশিদ, মেডিকেল অফিসার ডাঃ এস এম সোহেল রানা, আইটি ফোকাল পারসন মেডিকেল অফিসার ডাঃ আব্দুল্লাহ, শেরপুর ইউনিয়নের সহকারী স্বাস্থ্য পরিদর্শক আজিজুল হাকিম ও এসআইটি আহসান উদ্দিন আকন্দ সোহাগ প্রমূখ উপস্থিত ছিলেন।

৫৯ জন শিক্ষার্থী ও ২০ জন অন্যান্য সেবা প্রত্যাশীদের স্বাস্থ্য সেবা এবং প্রয়োজনীয় ঔষধ বিনামূল্যে বিতরণ করা হয়েছে।

মাহবুব সিদ্দিকিয়া নূরানী হাফিজিয়া মাদ্রাসাটি সম্প্রতি আলোচিত আমেরিকার নব-নির্বাচিত প্রেসিডেন্ট জো বাইডেন প্রশাসনের ডেপুটি চিফ অব স্টাফের সিনিয়র উপদেষ্টা জাইন সিদ্দিকীর আপন চাচার নামে প্রতিষ্ঠিত।

এ বিষয়ে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ মাহমুদুর রশিদ বলেন, “যেহেতু জাইন সিদ্দিকীর পিতা মাতা উভয়েই বাংলাদেশী বংশোদ্ভুত আমেরিকার চিকিৎসক তাই তাদের প্রতি কৃতজ্ঞতা স্বরুপ এই বিশেষ সেবা কার্যক্রম পরিচালিত হয়।
জাইন সিদ্দিকীর ফুফু মহামান্য রাষ্ট্রপতি আব্দুল হামিদের এপিএস জনাবা নাহিদা পারভীনের অনুমোদনক্রমে এ কার্যক্রম পরিচালিত হয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here