পাকুন্দিয়ায় গড়ে উঠেছে হিজড়া তৃতীয় লিঙ্গের স্কুল এন্ড কলেজ।।

0
24
আতিকুল ইসলাম সুফল 
পাকুন্দিয়া (কিশোরগঞ্জ) প্রতিনিধিঃ
কিশোরগঞ্জ জেলার পাকুন্দিয়া উপজেলার মানুল্লারচর গড়ে উঠেছে শাহরিনা সুলতানা তৃতীয় লিঙ্গ স্কুল এন্ড কলেজ। শাহরিনা সুলতানা তৃতীয় লিঙ্গ স্কুল এন্ড কলেজটি প্রতিষ্টিত করা হয় ২০১৯ সালে। এখানে হিজড়াদের সু শিক্ষার শিক্ষিত করা হয়। অবহেলা অনাদরে পরে থাকতে হয়না তাদের।
ইসলামী সমাজে তৃতীয় লিঙ্গ বলে কিছুই নেই।লিঙ্গ ৩টা না। লিঙ্গ ২ টাই, যাদের অস্পষ্ট তাদেরকে দুটোর একটায় ফেলে ইসলাম মেইনস্ট্রীমিং করেছে।
তথাকথিত তৃতীয় লিঙ্গদের মেইনস্ট্রীমিং করার ব্যাপারে শরীয়ার সৌন্দর্য দেখাতে আরেকবার ব্যর্থ হলাম আমরা। সংশ্লিষ্ট উদ্যোক্তাগণের নায়কোচিত ভূমিকাকে স্বাগত জানাই। এই স্কুলের মাঝে হিজড়া তৃতীয় লিঙ্গদের লেখা পড়া শিখানো হয়। এখন বাংলাদেশ অনেক এগিয়ে গেছে, হিজড়া বা তৃতীয় লিঙ্গরা নানা পেশায় কাজ করছে। আমাদের বাংলাদেশের প্রথম তৃতীয় লিঙ্গ ডাক্তার হয়েছে।এবং শাহরিনা সুলতানা স্কুল এন্ড কলেজের মাধ্যমে তাদের লিঙ্গ শরয়ীভাবে নির্ধারণ করে তদনুযায়ী জীবনযাপনে অভ্যস্ত করে তোলা হবে ও পিতামাতার সম্পত্তিতে উত্তরাধিকার পাবার ব্যাপারে সাহায্য করা হবে বলে আশা রাখি।এবং বাংলাদেশ সরকার মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সু-দৃষ্টি আশা করি যাহাতে স্কুলটি সঠিক ও সুন্দর ভাবে চালানো যায়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here