চসিক নির্বাচন ২৭ জানুয়ারি তবে প্রার্থীদের পোষ্টারে ২৯ মার্চ ২০২০।।

0
35

মোঃ সিরাজুল মনির

চট্টগ্রাম ব‍্যুরোঃ
চট্টগ্রাম সিটি কর্পোরেশন নির্বাচন আগামী ২৭ জানুয়ারিতে অনুষ্ঠিত হবে। এর আগে গত বছরের ২৯ মার্চ এ নির্বাচন অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। করোনা ভাইরাসের কারণে দেশ লকডাউন হয়ে গেলে নির্বাচন স্হগিত করে নির্বাচন কমিশন। সম্প্রতি নতুন তফসিল ঘোষনা করে কমিশন আগামী ২৭ জানুয়ারি নির্বাচন করার ঘোষনা দেয় সে মোতাবেক গত শুক্রবার সকালে প্রতীক বরাদ্দ দিলে শুক্রবার দুপুর থেকেই প্রার্থীরা পোষ্টার লাগানো থেকে শুরু করে সভা ও বিভিন্ন বৈঠকের মাধ্যমে তাদের নির্বাচনী প্রচারণা শুরু করে।
নগরীর অনেক এলাকা ঘুরে দেখা গেছে প্রার্থীরা নিজ এলাকায় তাদের যে পোষ্টার লাগিয়েছে তার অনেকে গুলো পোষ্টারে এখনো ২৯ মার্চ ২০২০ সাল। নির্বাচনে আওয়ামীলীগ মনোনীত মেয়র প্রার্থী রেজাউল করিম চৌধুরীর পোষ্টারেও দেখা গেছে একই ভুল। পোষ্টারের এ ভুলকে সহজভাবে মেনে নেওয়ার বিষয় নই বলে অনেকে মন্তব্য করেছেন।
৪ নং চান্দগাঁও ওয়ার্ডের সতন্ত্র কাউন্সিলর প্রার্থী মোঃ এসরারুল হক এসরালে পোষ্টারে ও দেখা গেছে একই ভুল। তিনিও ২৯ মার্চ ২০২০ সালের পোষ্টার লাগিয়েছে। এ বিষয়ে তিনি বলেন, আগের পোষ্টার ভুলবসত লাগানো হয়েছে।
ভোটারদের অভিমত একজন প্রধান প্রার্থীর এত বড় ভুল গ্রহনযোগ‍্য না। তিনি মেয়র হলে কি করবেন। নির্বাচন স্হগিত হওয়ার তারিখ ব‍্যবহার করা ঠিক নই বলেও জানান অনেকে। যেহেতু ২৭ জানুয়ারি ২০২১ সালে নির্বাচন অনুষ্ঠিত হবে তাই সঠিক তারিখ দিয়ে পোষ্টার লাগানো উচিত বলে মনের বিশ্লেষকেরা। তারা বলেন একেকটা পোষ্টারে একেক তারিখ দেখলে ভোটাররা বিভ্রান্তিতে পড়ে যাবে। সাধারণ ভোটাররা অনেকেই এ বিষয়টি ভালোভাবে নাও বুঝতে পারে।
নাম প্রকাশ না করার শর্তে এক কাউন্সিলর প্রার্থী বলেন কাউন্সিলের গুলো যেমন তেমন কিন্তু একজন মেয়র প্রার্থীর পোষ্টারে এরকম ভুল হওয়া উচিত নই।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here