চট্টগ্রাম মহানগর এলাকা নির্বাচনী পোষ্টারে ভরপুর।

0
11
মোঃ সিরাজুল মনির
চট্টগ্রাম বিভাগীয় ব‍্যুরোঃ
আগামী ২৭ জানুয়ারি চট্টগ্রাম সিটি কর্পোরেশনের নির্বাচন। তাই গতকাল থেকেই প্রার্থীরা নির্বাচনী প্রচারণা শুরু করেছে আনুষ্ঠানিক ভাবে। এর আগে গতকাল সকালে নির্বাচন কমিশন মেয়র এবং ওয়ার্ড কাউন্সিলর প্রার্থীদের প্রতীক বরাদ্দ দেয়। গতকাল শুক্রবার থাকাই জুমার নামাজ শেষ করে প্রার্থীরা নির্বাচনী প্রচারনা শুরু করতে দেখা যায়। দুপুর দুইটা থেকে রাত দশটা পর্যন্ত প্রচারনা চালিয়ে যাচ্ছে প্রার্থীরা। কোন প্রার্থী উঠান বৈঠকের মত আবার কেউ মাইক দিয়ে ভিন্ন ভিন্ন প্রচারনা চালাচ্ছে।
আজ নগরীর কয়েকটি ওয়ার্ডে গিয়ে সরেজমিনে দেখা যায় প্রার্থীরা একাধিক মতবিনিময়ের মাধ্যমে ভোটারদের মনোযোগ আকর্ষণের চেষ্টা চালাচ্ছে। নগরীর ৭ নং ওয়ার্ডের আওয়ামীলীগ মনোনীত প্রার্থী মোবারক আলী জানায় অতীতে কাউন্সিলর সবসময়ই জনগণের পাশে ছিলেন ভবিষ্যতে আরো বেশি করে জনসেবা করার লক্ষ‍্য নিয়ে এবারের নির্বাচনে পূণরায় প্রার্থী হয়েছে। তিনি পূণরায় ভোট প্রার্থনা করেন ভোটারদের কাছে।
৫নং চাঁন্দগাও ওয়ার্ডের কাউন্সির প্রার্থী এসরাল বলেন, তরুণদের নিয়ে এলাকার কাজ করার লক্ষ‍্য নিয়ে তিনি কাউন্সিলর প্রার্থী হয়েছেন। কাউন্সিলর হলে তিনি এলাকার জনগণের পাশে সবসময়ই থাকবেন বলে ও তিনি জানান।
এদিকে নগরীর সমস্হ এলাকা এখন সকল প্রার্থীদের পোষ্টারে চেয়ে গেছে। চট্টগ্রাম নগরী এখন পোষ্ঠারের নগরীতে পরিনত হয়েছে। তবে সকল প্রার্থীরা নির্বাচনী আচরনবিধি মেনে প্রচারনা চালিয়ে যাচ্ছেন বলে জানান রিটার্নিং অফিসার হাসানুজ্জমান। তিনি বলেন আচরনবিধি লঙ্ঘনের কোন অভিযোগ পেলে সাথে সাথে আইন অনুযায়ী তার ব‍্যবস্হা গ্রহণ করা হবে।
ভোটাররা বলেন, যারা এলাকার উন্নয়নের চিন্তা করে তাদের ভোট দিয়ে নির্বাচিত করবে সাধারণ ভোটাররা। অনেকেই বিভিন্ন রকমের আশংকা প্রকাশ করে বলেন, ভোটাররা ঠিকভাবে ভোট প্রয়োগ করতে পারলে যোগ্য নগরপিতা নির্বাচিত হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here