বোয়ালখালীতে কালভার্ট বন্ধ করে বাউন্ডারি ওয়াল নির্মাণের অভিযোগ।

0
13
 আব্দুর রহমান
বোয়ালখালী (চট্টগ্রাম)প্রতিনিধিঃ
চট্টগ্রামের বোয়ালখালী উপজেলার পশ্চিম শাকপুরায় কালভার্ট বন্ধ করে দিয়ে বাউন্ডারি ওয়াল নির্মাণ করার অভিযোগ পাওয়া গেছে।
অভিযোগ সূত্রে জানা যায়, উপজেলার পশ্চিম শাকপুরা গ্রামের সড়কের কালভাটটি দিয়ে ওই গ্রামের পানি অতিবাহিত হয়ে আসছিল দীর্ঘদিন ধরে। হঠাৎ করে মনিরুল ইসলাম নামের এক ব্যক্তি কালভার্টের মুখ বন্ধ করে বাউন্ডারি ওয়াল নির্মাণ করছে। কালভার্ট টি বন্ধ হয়ে গেলে কৃষি কাজে ব্যাপক ক্ষতি হবে। পানি বন্ধি হয়ে বন্যায় ক্ষতিগ্রস্থ হয়ে রাস্তা ঘাট ডুবে যাবে। কালভার্টের ড্রেনটি দিয়ে এলাকার পূর্ব পুরুষরা করবস্থানে যাতায়াত করে চলাচলের পথটি বন্ধ হয়ে গেলে মৃত ব্যক্তির লাশ নিয়ে যাওয়া অসম্ভব হয়ে পড়বে। এ নিয়ে ওই এলাকাবাসীর মধ্যে ক্ষোভ ও উত্তেজনা বিরাজ করছে।
স্থানীয়দের সাথে কথা হলে তারা বলেন দির্ঘদিন ধরে এই কালভার্ট দিয়ে আমাদের নালার পানি বের হয়।এই কালভার্টটি বন্ধ হলে আমাদের এলাকার মানুষের দুঃখ আরো বাড়বে। তাই আমরা এই কালভার্টের মুখ খুলে দিতে উপজেলা নির্বাহী অফিসার ও ইউপি চেয়ারম্যানের কাছে আমাদের জোর দাবী।
এ ব্যাপারে শাকপুরা ইউপি চেয়ারম্যান আবদুল মান্নান মোনাফ বলেন, আমি এলাকাবাসির স্বার্থে কৃষকদের জন্য বিষয়টি নিয়ে উর্দ্ধতন কতৃপক্ষের সাথে কথা বলবো।
উপজেলা নির্বাহী অফিসার আছিয়া খাতুন বলেন, কালভার্টের মুখ বন্ধ করে দেয়াল নির্মানের লিখিত অভিযোগ পেয়েছি। সরজমিনে খতিয়ে দেখে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here