ভোট জালিয়াতির অভিযোগে ধামরাইয়ে বিএনপি প্রার্থীর ভোট বর্জন।।

0
37

বাংলার রূপ, নিজস্ব প্রতিবেদকঃ

দেশে একযোগে ২৪টি পৌরসভার ভোট গ্রহন শুরু হয়ে আজ (২৮ডিসেম্বর )সকাল ৮টা থেকে, চলবে বিকাল ৫ টা পযর্ন্ত।একি সাথে ঢাকা জেলার ধামরাই উপজেলার ধামরাই পৌরসভার নির্বাচনও যথারীতি সময়ে শুরু হয়।

তবে ভোট জালিয়াতির অভিযোগ এনে বিএনপি মনোনীত মেয়র প্রার্থী দেওয়ান নাজিমউদ্দিন মঞ্জু দুপুরের পরে ভোট বর্জনের ঘোষণা দিয়েছেন।তবে এ ব‍্যাপারে,নির্বাচন কমিশনের পক্ষ থেকে এমনকি প্রশাসনের পক্ষ থেকেও কোন কিছু জানা যায়নি।

সোমবার দুপুরে পৌরসভার বাগনগর এলাকার নিজ বাসভবনে সাংবাদিকদের তিনি এই তথ্য নিশ্চিত করেছেন।

এব‍্যাপরে দেওয়ান নাজিম উদ্দিন মঞ্জু বলেন, আওয়ামী সরকারের প্রহসনের নির্বাচন এটা। সরকারের ছত্রছায়ায় এগুলো করছে। আইনশৃঙ্খলা বাহিনীর ছত্রছায়ায় কবির মোল্লা এইগুলো করছে। প্রধান নির্বাচন কমিশনারের পদত্যাগ চাই আমি। এটা কি ইলেকশন নাকি?

তিনি অভিযোগ করে বলেন, ‘ওসি সাহেবরে পঞ্চাশবার রিং দিলাম। তাকে পাওয়া যায় না। ভ্রাম্যমাণ ম্যাজিস্ট্রেটের কাছে লিখিত দিয়া আসছি। এই মর্মে, আমি পুনঃনির্বাচন চাই। আমি এই নির্বাচন মানি না। এটা প্রহসনের নির্বাচন। ২১টা কেন্দ্র থেকেই আমার এজেন্ট বাহির করে দিয়েছে আওয়ামী প্রার্থীর সন্ত্রাসীরা ।’

অন‍্যদিকে আওয়ামীলীগের মনোনীত মেয়র প্রার্থী নৌকা প্রার্থী গোলাম কবির মোল্লা সকালে ভোট প্রদান শেষে সাংবাদিকদের বলেন, আমার মনে হচ্ছে অন্যান্যবারের চেয়ে এবার পৌরসভা নির্বাচনকে মানুষ সাদরে গ্রহণ করেছে। আমি এ পর্যন্ত প্রায় ১০টা কেন্দ্র ঘুরে এসেছি। সকাল ৭টায় বের হয়েছি বাসা থেকে। এত কনকনে শীতের মধ্যেও মানুষ সকাল ৭টায় ভোট দেয়ার জন্য লাইনে দাঁড়িয়ে আছে। এই উৎসব দেখে আমার মনে হচ্ছে ৭০-৮০ শতাংশ ভোট কাস্ট হবে।

বিএনপি মেয়র প্রার্থীর নির্বাচন প্রত্যাহারের বিষয়ে ঢাকা জেলা সিনিয়র নির্বাচন কমিশনার মুনীর হোসাইন খান বলেন, আমি কোনো তথ্য পাইনি। কোথায় ঘোষণা দিয়েছে আমি জানি না।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here