চট্টগ্রামে প্রবাসী ক্লাবের শুভ উদ্ভোদন।

0
11

মোঃ সিরাজুল মনির

চট্টগ্রাম বিভাগীয় ব‍্যুরোঃ
বিশ্বের বিভিন্ন দেশে বীর রেমিটেন্স যোদ্ধা প্রবাসীদের নিয়ে চট্টগ্রামে যাত্রা শুরু করল চট্টগ্রাম প্রবাসী ক্লাব নামের একটি অরাজনৈতিক এবং সেবামূলক সংগঠন।
চট্টগ্রাম প্রবাসী ক্লাবের জমকালো উদ্ভোধনি অনুষ্ঠান চট্টগ্রামের কাজীর দেউরী ভিআইপি ব‍্যাংককুইট হলে আজ ( ২৬ ডিসেম্বর ) সকাল দশটায় ক্লাবের প্রতিষ্ঠাতা খন্দকার এমএ হেলাল সিআইপি উদ্ভোধন করেন। এ সময় বক্তব‍্য রাখেন চট্টগ্রাম প্রবাসী টিভির সিইও মোহাম্মদ রফিকুল ইসলাম, নাছির উদ্দিন সহ চট্টগ্রাম প্রবাসী ক্লাবের কর্মকর্তা বৃন্দ।
চট্টগ্রাম প্রবাসী ক্লাব নিয়ে খন্দকার এমএ হেলাল সিআইপি বলেন, আমাদের রেমিটেন্স যোদ্ধা প্রবাসীরা দেশে বিদেশে আসা যাওয়ার সময় বিমানবন্দরে, পাসপোর্ট অফিসে, মেডিকেল রিপোর্ট করার সময়,বিমান টিকিট নিয়ে বিভিন্ন সময় হয়রানির শিকার হচ্ছে। মূলত এসব হয়রানি শিকারের প্রতিরোধ মূলক ব‍্যবস্হা এবং বিভিন্ন জায়গাই এর প্রতিবাদ জানাতে এ সংগঠনের সৃষ্টি করা হয়েছে। এ সংগঠন থেকে প্রবাসীদের দুঃখ দুর্দশা লাগবের জন‍্য বিভিন্ন রকম প্রদক্ষেপ গ্রহণ করা হবে।
খন্দকার  এমএ হেলাল সিআইপি চট্টগ্রাম প্রবাসী ক্লাবের ২০৩০ সালের একটি পরিকল্পনা নিয়ে বলেন ভবিষ্যতে প্রবাসী ক্লাবের মাধ্যমে বিভিন্ন ব‍্যবসা প্রতিষ্ঠান পরিচালনা করার একটি মহৎ পরিকল্পনা গ্রহণ করা হয়েছে যার মধ্যে থাকবে চট্টগ্রাম প্রবাসী টিভি, চট্টগ্রাম প্রবাসী কনভেনশন হল, চট্টগ্রাম প্রবাসী স্কুল এন্ড কলেজ, চট্টগ্রাম প্রবাসী মেডিকেল শপ, চট্টগ্রাম প্রবাসী মানি এক্সচেন্জ, চট্টগ্রাম প্রবাসী বৃদ্ধাশ্রম, চট্টগ্রাম প্রবাসী টেকনিক্যাল ও ট্রেনিং সেন্টার সহ পায় ২৪ টি প্রতিষ্ঠান প্রতিষ্ঠা করার লক্ষ্য নিয়ে চট্টগ্রাম প্রবাসী ক্লাব কাজ করে যাচ্ছে। যেখানে প্রবাসী ও তাদের পরিবারের বিভিন্ন রকমের সেবা পাবে। তিনি এ বিষয়ে সকলের সহযোগিতা কামনা করেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here