একজন আব্দুল্লাহ আল মাসুদ বিশ্বাস ও পাংশা পৌর মেয়র।

0
35

সৈয়দ মেহেদী হাসান

পাংশা (রাজবাড়ী)প্রতিনিধিঃ

আব্দুল্লাহ আল মাসুদ জন্ম সূত্রে আওয়ামীলীগ পরিবারের সদস্য। ২০১৫ সালে বঙ্গবন্ধু কন্যা জননেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনার নৌকা প্রতীকে পাংশা পৌরসভার মেয়র পদে নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করেন বিএনপির প্রার্থীকে বিপুল ভোটে পরাজিত করে মেয়র নির্বাচিত হন। নির্বাচিত হয়ে দায়িত্ব গ্রহণ করে বঙ্গবন্ধু কন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার ঘোষিত ভিশন-২০২১ ও ভিশন-২০৪১ বাস্তবায়নে কার্যকরী ভূমিকা রেখে চলেছেন।

ডেঙ্গু ও মহামারী করোনা পরিস্থিতি মোকাবেলায় কার্যকরী পদক্ষেপ গ্রহণ অব্যাহত রেখেছেন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে পৌর এলাকায় শতভাগ বিদ্যুতায়ন প্রকল্প বাস্তবায়ন, নাগরিক সুবিধা নিশ্চিতকরণের লক্ষ্যে বিশুদ্ধ পানির ব্যবস্থা, পাংশা বাজার সিসি ক্যামেরার আওতায় আনা, হকার্স মার্কেট নির্মাণ, স্বাস্থ্য সেবা, শিক্ষা, ধর্মীয়, সামাজিক উন্নয়ন ও জনকল্যাণমূলক কাজে সম্পৃক্ত থাকার পাশাপাশি পৌর প্রশাসনকে দুর্নীতিমুক্ত করার নিরলস প্রচেষ্টা চালিয়ে যাচ্ছেন।

মেয়র আব্দুল্লাহ আল মাসুদ ১৯৮০-র দশকে ছাত্রলীগের সভাপতি ছিলেন। এরপর পর্যায়ক্রমে পাংশা থানা যুবলীগের সভাপতি, পাংশা উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এবং বর্তমানে পাংশা উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও রাজবাড়ী জেলা আওয়ামী লীগের সদস্য পদে দায়িত্ব পালন করছেন। আব্দুল্লাহ আল মাসুদ পাংশা রোটারি ক্লাবের অন্যতম সদস্য, সাহিত্যিক ইয়াকুব আলী স্মৃতি পাঠাগারের সাধারণ সম্পাদক, মুক্তকলম সাহিত্য ও সংস্কৃতি পরিষদের উপদেষ্টা, অসাম্প্রদায়িক চেতনার সাংস্কৃতিক সংগঠন নাট্যালোক এর প্রধান উপদেষ্টা, পাংশা শিল্প ও বণিক সমিতির সভাপতি, পাংশা কেন্দ্রীয় কবরস্থান এবং কুরআন শিক্ষা কেন্দ্রের সভাপতি, পাংশা জর্জ উচ্চবিদ্যালয় ও কাজী আবদুল মাজেদ একাডেমি সহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান পরিচালনা পরিষদের সাথে সম্পৃক্ততা রয়েছে তার।

আব্দুল্লাহ আল মাসুদের পিতা মরহুম হাজী রহমত আলী বিশ্বাস আওয়ামী লীগের প্রতিষ্ঠা লগ্ন থেকে ১৯৮৬ সাল পর্যন্ত তৎকালীন পাংশা ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি এবং পাংশা থানা আওয়ামী লীগের সহ-সভাপতি ছিলেন আমৃত্যু কাল। বঙ্গবন্ধুর রাজনৈতিক কর্মী হিসেবে দুঃসময়ে এলাকায় দলকে সুসংগঠিত করতে বলিষ্ঠ নেতৃত্ব দেন আব্দুল্লাহ আল মাসুদের পিতা মরহুম হাজী রহমত আলী। শিক্ষা বিস্তারে অসামান্য অবদানের স্বীকৃতি স্বরূপ পাংশা কলেজে হাজী রহমত আলী বিশ্বাস একাডেমী ভবন নামে একটি ভবনের নামকরণ করে কলেজ কর্তৃপক্ষ। তিনি শিক্ষা, ধর্মীয় এবং জনকল্যাণমূলক কাজে সম্পৃক্ত ছিলেন। নিজস্ব জমিতে পাংশা কেন্দ্রীয় জামে মসজিদ ও দাতব্য চিকিৎসা কেন্দ্র প্রতিষ্ঠা করেন। সাহিত্যিক ইয়াকুব আলী স্মৃতি পাঠাগার প্রতিষ্ঠার অন্যতম সংগঠক ছিলেন হাজী রহমত আলী বিশ্বাস।

আব্দুল্লাহ আল মাসুদের বড় ভাই আব্দুর রশিদ বিশ্বাস ছাত্রলীগের কর্মী থেকে বর্তমানে পৌর আওয়ামীলীগের সহ-সভাপতি পদে দায়িত্ব পালন করছেন।

আব্দুল্লাহ আল মাসুদের মেজ ভাই শহীদুজ্জামান বিশ্বাস পাংশা কলেজ ছাত্রলীগের সভাপতি এবং থানা ছাত্রলীগের সভাপতি ছিলেন। এরপর পর্যায়ক্রমে থানা আওয়ামী লীগের দপ্তর সম্পাদক এবং সাংগঠনিক সম্পাদক ছিলেন। বর্তমানে তিনি রাজবাড়ী জেলা আওয়ামী লীগের ত্রাণ ও পুনর্বাসন বিষয়ক সম্পাদক এবং পাংশা উপজেলা আওয়ামী লীগের কার্যনির্বাহী কমিটির সদস্য।

বঙ্গবন্ধু কন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার উন্নয়নমূলক কর্মসূচী বাস্তবায়ন এবং সন্ত্রাস, দুর্নীতি, জঙ্গী ও মাদকমুক্ত সমাজ বিনির্মাণে দায়িত্বশীল ভাবে কাজ করে চলেছেন মেয়র আব্দুল আল মাসুদ। সেই সাথে আওয়ামী লীগের দলকে সু-সংগঠিত করণে সততা ও নিষ্ঠার সাথে দায়িত্ব পালন করে আসছেন মেয়র আব্দুল আল মাসুদ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here