কবি নজরুল বিশ্ববিদ্যালয়ে পরীক্ষা গ্রহণের দাবিতে বিক্ষোভ।

0
10
বায়েজিদ হাসান, 
ত্রিশাল,ময়মনসিংহ, প্রতিনিধিঃ
জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ে (জাককানইবি) অসমাপ্ত স্নাতক শেষ বর্ষের পরীক্ষা গ্রহণ সহ পর্যায়ক্রমে সকল অসমাপ্ত পরীক্ষা গ্রহণের দাবিতে প্রশাসনিক ভবনে তালা লাগিয়ে এবং সামনে আগুন জ্বেলে বিক্ষোভ করেছে শিক্ষার্থীরা।
আজ সোমবার (৭ডিসেম্বর) সকাল ১১টা থেকে শুরু করে ১ ঘন্টা ব্যাপী বিক্ষোভের চলার পর একটি প্রতিনিধি দলের সাথে আলোচনায় বসেন বিশ্ববিদ্যালয়টির উপাচার্য অধ্যাপক ড. এ এইচ এম মোস্তাফিজুর রহমান।
এসময় উপাচার্য অধ্যাপক ড. এ এইচ এম মোস্তাফিজুর রহমান বলেন- আগামী রবিবার ইউজিসির সাথে সকল উপাচার্যদের বৈঠক আছে । সেখানে পরীক্ষা গ্রহণের সিদ্ধন্ত আসলে তা বাস্তবায়ন হবে আর যদি নাও আসে তবে জরুরী একাডেমিক কাউন্সিল সভা করে বিশ্ববিদ্যালয় তার নিজের মতো করে পরীক্ষা গ্রহণের দিকে যাবে।
উপাচার্যের বক্তব্যে আশ্বাস পেয়ে শিক্ষার্থীরা তা মেনে নিয়ে আরো সাত(৭) দিনের সময় বেঁধে দিয়ে বলেন এর মধ্যে পরীক্ষার রুটিন প্রকাশ করে তা বাস্তবায়নের দিকে এগোতে হবে । নতুবা কঠোর আন্দোলনে যাবে তারা জানিয়েছে আন্দোলনরত শিক্ষার্থীরা।
উল্লেখ্য, করোনা কালীন সরকারি ছুটির সাথে পূর্বের সেশনজটের কারনে বেশীরভাগ বিভাগে তীব্র সেশনজটের সৃষ্টি হয়েছে। শিক্ষার্থীদের অন্যতম অন্য দাবীগুলোর মধ্যে আসন্ন ৪৩তম বিসিএস পরীক্ষা সহ সরকারী চাকুরীর পরীক্ষায় যেন শেষ বর্ষের শিক্ষার্থীরা অংশ নিতে পারে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here