মুলাদীর সফিপুরে বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতির বিরুদ্ধে অর্থ আত্মসাতের অভিযোগ।

0
17

আরিফুল হক তারেক
মুলাদী বরিশাল প্রতিনিধিঃ

বরিশালের মুলাদী উপজেলার সফিপুর ইউনিয়নের এক বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি এস এম জসিম উদ্দিনের বিরুদ্ধে বিদ্যালয়ের অর্থ আত্মসাৎ ও বিভিন্ন রকম কার্যক্রমে অনিয়মের অভিযোগ উঠেছে। জানাগেছে সে ক্ষমতার দাপট দেখিয়ে বিদ্যালয় প্রধান শিক্ষককে জিম্মি করে বিদ্যালয়ের উন্নয়ন মূলক কর্মকাণ্ডে হস্তক্ষেপ করে কয়েক লক্ষ টাকা হাতিয়ে নিয়েছে। এছাড়াও তার বিরুদ্ধে নিয়োগ-বাণিজ্য সহ বিভিন্ন ধরনের অভিযোগও রয়েছে।

এ ব্যাপারে সফিপুর ইউনিয়ন এর বজ্রমোহন গ্রামের মোহাম্মদ রাকিব হোসেন গত ২১ সেপ্টেম্বর বরিশাল জেলা প্রশাসকের কাছে একটি লিখিত অভিযোগ করেন। অভিযোগটি আমলে নিয়ে অভিযুক্তের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের জন্য জেলা প্রশাসনের শিক্ষা শাখার সহকারি কমিশনার এসএম তারেক সুলতান কে তদন্তের নির্দেশনা দেন। সহকারী কমিশনার বিষয়টি তদন্তের জন্য গত ২৭ সেপ্টেম্বর জেলা শিক্ষা অফিসার কে নির্দেশনা দিলে, জেলা শিক্ষা অফিসার আনোয়ার হোসেন ৮ অক্টোবর উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার কে বিষয়টি খতিয়ে দেখার নির্দেশ দেন।

এ বিষয়ে মুলাদী উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মোঃ শহিদুল ইসলাম বলেন বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে অভিযোগ প্রমাণিত হলে পদ থেকে বহিষ্কার করে তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে

এ বিষয়ে বিদ্যালয়ের সভাপতি জসীমউদ্দীনের নিকট অর্থ আত্মসাত ও অনিয়মের বিষয়টি জানতে চাইলে, তিনি সম্পূর্ণ ভাবে অস্বীকার করেন। তিনি বলেন একটি একটি কুচক্রী মহল ষড়যন্ত্র করে আমার সম্মানহানির জন্য আমার বিরুদ্ধে মিথ্যা অভিযোগ আনেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here