বরিশালের মুলাদীতে জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ পালিত।

0
45

আরিফুল হক তারেক
মুলাদী, বরিশাল প্রতিনিধিঃ

মুলাদীতে ৪২তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ, বিজ্ঞান মেলা এবং জাতীয় বিজ্ঞান অলিম্পিয়াডের সমাপনী অনুষ্ঠান ও পুরস্কার বিতরণ করা হয়েছে।

উপজেলা প্রশাসনের আয়োজনে সোমবার (৩০ নভেম্বর) সকাল ১০টায় উপজেলার শহীদ আলতাফ মাহমুদ অডিটোরিয়ামে বিজ্ঞান মেলা ও জাতীয় বিজ্ঞান অলিম্পিয়াডের উদ্বোধন এবং বিকাল ৪টায় সমাপনী অনুষ্ঠান ও পুরস্কার বিতরণ করা হয়। এতে সভাপতিত্ব করেন মুলাদী উপজেলা নির্বাহী অফিসার শুভ্রা দাস। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আলহাজ্ব তারিকুল হাসান খান মিঠু। বিশেষ অতিথি ছিলেন উপজেলা ভাইস চেয়ারম্যান কাজী মাইনুল আহসান সবুজ। উপজেলা সহকারী শিক্ষা অফিসার আরিফ খানের সঞ্চালনায় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন উপজেলা প্রাণি সম্পদক কর্মকর্তা ডা. মো. সোহেল রানা, উপজেলা সমাজসেবা অফিসার উত্তম কুমার, উপজেলা একাডেমিক সুপারভাইজার মোস্তাফিজুর রহমান, উপজেলা যুব উন্নয়ন অফিসার গোলাম মোস্তফাসহ বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের প্রধান ও শিক্ষকবৃন্দ।

বিজ্ঞান মেলায় কলেজ ও মাধ্যমিক পর্যায়ে ২১ শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীরা অংশগ্রহণ করে। শিক্ষার্থীদের উদ্ভাবনী চিন্তার বিবেচনায় সিনিয়র গ্রুপে ৩টি ও জুনিয়র গ্রুপের ৩টি প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের পুরস্কৃত করেন উপজেলা প্রশাসন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here