রাজধানীর বিআরটিএ এর  লাইসেন্স পরীক্ষা কেন্দ্র গুলোতে ঘুষ ছাড়া পাশ জুটে না কারো।

0
19
স্টাফ রিপোর্টারঃ
রাজধানীর কুড়িলে বিআরটিসি’র জোয়ার সাহা বাস ডিপোর ভেতরে বিআরটিএ লাইসেন্স পরীক্ষা কেন্দ্রে গিয়ে দেখা যায় সেখানে শত শত পরীক্ষার্থী ও দলালরা ভির করে আছে।
মোটরযান পরিদর্শক বশীর আহমেদ বলেন, সাধারণত ২০০-২৫০ পরীক্ষার্থী পরীক্ষা দিতে আসেন। সেখানে দালাল বা অফিস কর্মকর্তা দের ঘুষ(চা খাওয়ার পয়সা)তাদের ভাষায় না দিলে পরিক্ষায় জোটে না পাশ ফলে বাধ্য হয়ে দিতে হচ্ছে টাকা। নতুন সড়ক পরিবহন আইনে জরিমানা বেড়ে যাওয়ায় পরীক্ষার্থীদের ভির এখন যেমন বেশি দালাল ও তেমন বেশি এখন।
মিরপুরের থেকে এসেছেন রাসেল(ছদ্মনাম)তিনি বলেন এখানে দলালের অভাব নেই অফিস এর কর্মকর্তা থেকে শুরু করে দলীয় অনেক দলাল এখানে। এক দালাল প্রতিবেদক এর সাথে কথা বলতে না চাইলে ও অনুরোধ করে তার সাথে কথা হয় সে নাম প্রকাশ এ অনিছুক সে বলে আমাদের মাধ্যমে স্যাররা টাকা নেয় আমরা অল্প কিছু পাই তবে বশীর স্যার কে বেশি দিতে হয়।এ বিষয় এ মোটরযান পরিদর্শক বশীর আহমেদ কে জিজ্ঞেস করা হলে সে অসিকার করে বলে এগুলো বানোয়াট এখানে কোন দালাল নেই।এক পরজায় বশীর আহমেদ তার রুমে নিয়ে চা খাবার জন্য বলে প্রতিবেদক কে প্রতিবেদক তার আমন্ত্রণ গ্রহণ না করে চলে আসে।দালাল বলে বশীর স্যার সরাসরি টাকা নেয় না তার সহকারী আছে তার মোচ আছে একটু মোটা তার মাধ্যমে সব লেনদেন হয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here