আশুলিয়ায় আয়কর রির্টান গ্রহন ও কর তথ্য সেবার ওয়ান-স্টপ সার্ভিস চালু।।

0
22

মোঃসোহান আহমেদ সানাউল

নিজস্ব প্রতিবেদকঃ

আমরা স্বাবলম্বী হব সকলে কর দিব এই শ্লোগানকে সামনে রেখে কর সার্কেল-২৫৯(আশুলিয়া), অঞ্চল-১২, ঢাকা এর সম্মানিত করদাতাদের সুস্থ ও সুন্দর পরিবেশে আয়কর রিটার্ন গ্রহণ ও সেবা প্রদানের লক্ষ্যে ০১ নভেম্বর-৩০ নভেম্বর ২০২০ পর্যন্ত মাসব্যাপী ওয়ানস্টপ সার্ভিসের আয়োজন করা হয়েছে। সাভারের আশুলিয়ায় মাসব্যাপী মেলার পরিবেশে আয়কর সেবা প্রদান চলছে।

সার্কেল ২৫৯(আশুলিয়া) কর অঞ্চল ১২ ঢাকা এই সেবা প্রদান চলছে। উপকর কমিশনারের কার্যালয় সার্কেল ২৫৯(আশুলিয়া) এ মেলার পরিবেশে সেবা প্রদানের লক্ষ্যে হেল্প ডেক্স, ই-টিআইএন বুথ, রিটার্ন গ্রহণ বুথ, প্রাপ্তিস্বীকারপত্র প্রদান বুথ রয়েছে। এছাড়াও রিটার্ন ফরম, চালান ও সিটিজেন চার্টার ফরম সরবরাহ করা হচ্ছে। অধিক্ষেত্র সংক্রান্ত তথ্য ও রিটার্ন ফরম পূরণ সংক্রান্ত তথ্য সহযোগিতা প্রদান করা হচ্ছে। গত সোমবার (২৩ নভেম্বর) আশুলিয়ার ঢাকা-চন্দ্রা মহাসড়কের ডি.ই.পি.জেড রোড সংলগ্ন শাদ্ মান টাওয়ারে আয়কর রিটার্ন গ্রহন ও কর তথ্য সেবার ওয়ানস্টপ সার্ভিস পরিদর্শনে আসেন মোঃ আব্দুল মজিদ কর কমিশনার, কর অঞ্চল-১২,ঢাকা। এছাড়াও উপস্থিত ছিলেন মোহাম্মদ ফজলে আহাদ কায়সার যুগ্ম কর কমিশনার, কর অঞ্চল ১২, ঢাকা ও মহাসচিব, বিসিএস ট্যাক্সশন এসোসিয়েশন। উক্ত আয়োজনে ছিলেন সুমন চন্দ্র কুন্ডু উপকর কমিশনার, সার্কেল ২৫৯(আশুলিয়া), কর অঞ্চল ১২-ঢাকা। এছাড়াও উপস্থিত ছিলেন অত্র সার্কেলের অন্যান্য কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ, প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকবৃন্দ। করদাতাদের মধ্যে উপস্থিত ছিলেন আবু সহিদ ভূঁইয়া, তানভীর আহমেদ রোমান ভুইয়া, কে এম আক্তার হোসেন ও মোঃ সাইফুল ইসলাম চেয়ারম্যান, স্বনির্ভর ধামসোনা ইউনিয়ন পরিষদ। পরিদর্শন শেষে ওয়ান স্টপ সার্ভিসের মাধ্যমে যারা এখনো রিটার্ন দাখিল করেননি তাদেরকে জরিমানা পরিহার করে রিটার্ণ দাখিলের জন্য মান্যবর কর কমিশনার আবদুল মজিদ আহ্বান জানান। মেলার পরিবেশে আয়কর রিটার্ন দাখিল করে ও ওয়ান স্টপ সার্ভিস পেয়ে কর দাতারা সন্তোষ প্রকাশ করেন।

আশুলিয়া পলাশবাড়ী এলাকার শাদমান টাওয়ারে কর সার্কেল ২৫৯(আশুলিয়া) ভবনটি বেলুন, ফেস্টুন, ব্যানার, গেট ও আলোকসজ্জা ধারা সুসজ্জিত করা হয়েছে। অত্র সার্কেলে মেলার পরিবেশ বিরাজ করছে।করদাতারা উৎসাহের সাথে রিটার্ন গ্রহণ করেছেন ও প্রাপ্তি স্বীকার পত্র গ্রহণ করছেন।

যারা এখানে রিটার্ন দাখিল করেন নাই যাদের ই-টিআইএন নম্বর আছে তারা অফিস চলাকালীন যেকোনো সময় রিটার্ন করতে পারবেন এবং আয়কর সেবা গ্রহণ করতে পারবেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here