রৌমারী সীমান্তে বিএসএফ’র গুলিতে বাংলাদেশী নিহত।।

0
45

এলাহি শাহরিয়ার নাজিম

রৌমারী (কুড়িগ্রাম) প্রতিনিধিঃ

কুড়িগ্রামের রৌমারী সদর ইউনিয়নের খাটিয়ামারী সীমান্তে বিএসএফ’র গুলিতে হাসিনুর রহমান (২৮) নামের এক বাংলাদেশী নিহত হয়েছে। হাসিনুর রহমান ওই এলাকায় ফকির চাঁন নামে পরিচিত। ফকির চাঁন খাটিয়ামারী গ্রামের স্থায়ী বাসিন্দা আবুল হাশেমের ছোট ছেলে।
শুক্রবার দিবাগত রাতে ৩টার দিকে খাটিয়ামারী সীমান্তে বিএসএফ’র গুলিতে ফকির চাঁন নিহত হয়।
স্থানীয়রা জানায়, । শুক্রবার রাত ২টার দিকে আন্তর্জাতিক সীমান্ত ১০৬২/০৩এস ভারত বাংলাদেশ সীমান্ত দিয়ে গরু নামাতে যায়। রাত ৩টার দিকে গরু পারাপারকালে আসামের হাট শিঙ্গীমারী জেলার মাইনকারচর থানার কুসনিমারা ক্যাম্পের বিএসএফ ব্যাটালিয়ন-৬ এর এক সদস্য গরু পাচারকারীদের উদ্দেশ্যে গুলি করে। এসময় ফকির চাঁন নামের এক বাংলাদেশীর বুকে গুলি লেগে আহত হয়।
পরে আহত ফকির চাঁনকে তার সহ-কর্মীরা রৌমারী স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসার জন্য আনলে হাসপাতালে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত বলে ঘোষণা করেন।
পুলিশ সূত্রে জানাগেছে, নিহত ফকির চাঁন একজন মাদক কারবারি ছিলো। তার বিরুদ্ধে রৌমারী থানায় একাধিক মামলা রয়েছে।
এব্যাপারে রৌমারী থানার অফিসার ইনচার্জ আল মুন্তাছির বিল্লাহ্ এঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন মরদেহ উদ্ধার করে কুড়িগ্রাম মর্গে পাঠানো হয়েছে।
জামালপুর বিজিবি-৩৫ ব্যাটালিয়ন অধিনায়ক লে: কর্ণেল এসএম আজাদ ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, এঘটনায় বিজিবির পক্ষ থেকে প্রতিবাদ জানানো হবে।
অন্যদিকে সীমান্ত দিয়ে অবৈধভাবে গরু পাচারের সাথে জড়িত চোরাকারবারি এবং এঁদের অর্থের জোগানদাতাদের চিহ্নিত করে তাদের বিরুদ্ধেও কঠোর ব্যবস্থা নেওয়া হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here