চট্টগ্রামে ২৪ ঘণ্টায় শনাক্ত ১৯৭, মৃত্যু ১।।

0
7

 

মোঃ সিরাজুল মনির
চট্টগ্রাম ব‍্যুরো প্রধানঃ
চট্টগ্রামে করোনাভাইরাসে নমুনা পরীক্ষায় গত ২৪ ঘণ্টায় আরও ১৯৭ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। বৃহস্পতিবার (১৮ নভেম্বর) ১ হাজার ৪৯৮টি নমুনা পরীক্ষা করা হয়। এ নিয়ে চট্টগ্রামে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়াল ২৩ হাজার ৪১৯ জনে।

এদিকে গত ২৪ ঘন্টায় করোনায় একজনের মৃত্যু হয়েছে।

এর মধ্যে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে ১২২টি নমুনা পরীক্ষা করে ১৭ জন করোনা আক্রান্ত হয়েছেন। বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল এন্ড ইনফেকশাস ডিজিজেসে (বিআইটিআইডি) ৫৮৮টি নমুনা পরীক্ষা করে ১১ জন শনাক্ত হয়। চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) ল্যাবে ৫১৩টি নমুনা পরীক্ষা করে ১০৫ জন করোনা পজেটিভ পাওয়া গেছে।

চট্টগ্রাম ভেটেরিনারি এন্ড এনিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় (সিভাসু) ল্যাব ৩২টি নমুনা পরীক্ষা করে ৩ জনের শরীরে করোনা ভাইরাস শনাক্ত হয়েছে।

তাছাড়া ইম্পেরিয়াল হাসপাতাল ল্যাবে ১৩৯ টি নমুনা পরীক্ষা করে ৩৫ জন, শেভরণ ক্লিনিক্যাল ল্যাবরেটরিতে ৬০টি নমুনা পরীক্ষা করে ২০ জন এবং চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল ল্যাবে ১৮টি নমুনা পরীক্ষা করে ৯ জন করোনা আক্রান্ত শনাক্ত হয়েছেন।

জেনারেল হাসপাতালের রিজিওনাল টিবি রেফারেল ল্যাবরেটরিতে (আরটিআরএল) ২টি নমুনা পরীক্ষা করে ১ জনের করোনা পজেটিভ পাওয়া যায়।

কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবে চট্টগ্রামের ১টি নমুনা পরীক্ষা করে কারো শরীরে কোন করোনাভাইরাসের অস্তিত্ব পাওয়া যায় নি।

সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি জানান, গত ২৪ ঘণ্টায় ১ হাজার ৪৯৮টি নমুনা পরীক্ষা করে মোট করোনা পজেটিভ পাওয়া গেছে ১৯৭ জনের। এরমধ্যে ১৭৮ জন নগরীর এবং ১৯ জন বিভিন্ন উপজেলার বাসিন্দা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here