রৌমারীতে তিন ইউনিয়নের নির্বাচনী তফশিল ঘোষণা।।

0
41

এলাহি শাহরিয়ার নাজিম
রৌমারী (কুড়িগ্রাম) প্রতিনিধিঃ

কুড়িগ্রামের রৌমারী উপজেলায় ৬টি ইউনিয়নের মধ্যে ৩টি ইউনিয়ন দাঁতভাঙ্গা, বন্দবেড় ও চরশৌলমারী ইউনিয়ন পরিষদের সময় শেষ হওয়ায় নির্বাচনের তফশিল ঘোষনা করা হয়েছে। মঙ্গলবার (৩ নভেম্বর) এ তফশিল ঘোষণা করেছেন নির্বাচন কমিশন।
মনোনয়নপত্র দাখিলের শেষ তারিখ ১৫ নভেম্বর, রির্টানিং অফিসার কর্তৃক মনোনয়নপত্র বাছাইয়ের তারিখ ১৭ নভেম্বর, প্রার্থীতা প্রত্যাহারের শেষ তারিখ ২৩ নভেম্বর এবং ভোট গ্রহনের তারিখ ১০ ডিসেম্বর।
তফসিল ঘোষনা পত্রে বলা হয়েছে, উল্লেখিত সময় সূচী অনুযায়ী বিধি ১৫ অনুসারে মনোনয়পত্র গ্রহণ বা বাতিল আদেশের বিরুদ্ধে আপিল দায়েরের শেষ তারিখ ২০ নভেম্বর, দায়েরকৃত আপিল ২২ নভেম্বর ২০২০ ইং তারিখের মধ্যে নিষ্পত্তি করতে হবে। প্রার্থীতা প্রত্যাহারের শেষ তারিখ ২৩ নভেম্বর এবং ২৪ নভেম্বর ২০২০ তারিখে প্রতীক বরাদ্দের কার্যক্রম সম্পন্ন করতে হবে। মনোনয়ন ও প্রার্থীতা বিষয়ক অন্যান্য কার্যক্রম উল্লেখিত সময় সূচীর সাথে সমন্বয় করে সম্পন্ন করতে হবে।
বর্ণিত তফশিল অনুসারে ইউনিয়ন পরিষদের নির্বাচন ১০ নভেম্বর সকাল ৯ টা থেকে বিকাল ৫ টা পর্যন্ত বিরতিহীনভাবে ভোট গ্রহণ করা হবে।
পত্রে আরো উল্লেখ রয়েছে, চেয়ারম্যান পদে নিবন্ধিত রাজনৈতিক দল কর্তৃক প্রার্থী মনোনয়নের সুবিধার্থে সময়সূচীর বিজ্ঞপ্তি প্রচারের পর পর নিবন্ধিত সকল রাজনৈতিক দলকে অবহিত করতে হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here