রাজবাড়ীতে ঘেড়ে বিষ প্রয়োগে ৫ লক্ষ টাকার মাছ নিধন।

0
13

সৈয়দ মেহেদী হাসান

পাংশা (রাজবাড়ী)প্রতিনিধিঃ

রাজবাড়ী জেলার পাংশা উপজেলার মৌরাট ইউনিয়নের স্বর্ণগড়া এলাকায় রাতের আঁধারে মাছের ঘেরে বি’ষ প্রয়োগের ঘটনা ঘটেছে। এ ঘটনায় কয়েক লাখ টাকার মাছ মারা যাওয়ার অভিযোগ উঠেছে। বৃহস্পতিবার (২২ অক্টোবর) মধ্যরাতে এ ঘটনা ঘটে।

জানা গেছে, পাংশা উপজেলার মৌরাট ইউনিয়নের স্বর্ণগড়া এলাকার আবদুল মজিদ মণ্ডল, কালাম মণ্ডল, আবু তালেব মণ্ডল, বক্কার মণ্ডল স্বর্ণগড়া বিলে একটি পুকুর ও আশপাশের জমি লিজ নিয়ে মাছ চাষ করেছিল। স্থানীয় একটি কু’চ’ক্রীমহল বৃহস্পতিবার রাতে বিলের ওই পুকুরে বি’ষ প্রয়োগ করে।

শুক্রবার সকালে পুকুরে মাছ মরে ভেসে উঠলে বিষয়টি জানাজানি হয়। শুক্রবার (২৩ অক্টোবর) সকালে সরেজমিনে গিয়ে দেখা যায়, অসংখ্য মাছ পুকুরের পানিতে মরে ভেসে উঠেছে। প্রায় ১০ মন বিভিন্ন প্রজাতির মরা মাছ দেখতে ভিড় করেছে স্থানীয়রা।

এ সময় ক্ষতিগ্রস্ত আবদুল মজিদ মণ্ডল বলেন, আমরা দীর্ঘদিন ধরে অনেক কষ্টে এই মাছ চাষ করে আসছিলাম। আমার মনে হয় রাতের আধারে আমাদের প্রতিপক্ষ দলের লোকজন পুকুরে বিষ দিয়ে প্রায় ৫ থেকে ৬ লাখ টাকার মাছ মেরে ফেলেছে, ফলে আমরা পথে বসে গিয়েছি । এ ব্যাপারে থানায় মামলা করব।

এ সময় পাংশা মডেল থানার তদন্ত অফিসার ইনচার্জ মোহাম্মদ ফখরুল ইসলাম সহ পুলিশের একটি দল ঘটনাস্থল পরিদর্শন করেছেন। এ ব্যাপারে পরবর্তী আইনি পদক্ষেপ গ্রহণের প্রস্তুতি চলমান আছে বলে জানা গেছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here