নাজিরপুরে ১১০০০মিটার কারেন্ট জাল সহ দুইজন আটক।।

0
17

মোঃফজলে রাব্বি,

পিরোজপুর(নাজিরপুর )প্রতিনিধি:

অবৈধভাবে কারেন্ট জাল বিক্রির দায়ে দুইজন কে আটক করে ভ্রাম‍্যমান আদলতে জরিমানা করা হয়।এছারা জব্দ করা হয় ১১০০০মিটার কারেন্ট জাল।

পিরোজপুরের নাজিরপুর উপজেলার বৈঠাকাটা বাজারে মঙ্গলবার (২৫ আগস্ট) দুপুরে অভিযান চালিয়ে উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ ওবায়দুর রহমান ভ্রাম্যমাণ আদালতে এই জরিমানা করা হয় ।

এবিষয়ে উপজেলা সহকারী মৎস্য কর্মকর্তা তপন কুমার জানান, গোপন সংবাদের ভিত্তিতে দুপুরে বৈঠাকাটা বাজারের কয়েকটি দোকানে উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মাদ ওবায়দুর রহমান এর নেতৃত্বে উপজেলা সহকারী মৎস্য কর্মকর্তাকে নিয়ে অভিযান পরিচালনা করেন। সেখানে অবৈধভাবে জাল বিক্রির দায়ে ২ জনকে কারেন্ট জালসহ আটক করা হয়। পরে তাদেরকে ভ্রমমাণ আদালতে অর্থদণ্ড করা হয়।

অভিযানের সময় বেশ কয়েকটি দোকান থেকে জাল মজুতকারীরা পালিয়ে গেলেও সেখান থেকে বিপুল পরিমাণ কারেন্ট জাল জব্দ করা হয়। অভিযানকালে তাদের কাছ থেকে প্রায় ১১০০০ হাজার মিটার কারেন্ট জাল জব্দ করে মৎস্য সংরক্ষণ আইনের আওতায় তাদেরকে জরিমানা করা হয়। পরে জব্দকৃত জালগুলো বৈঠাকাটা পুলিশ তদন্ত কেন্দ্রের মাঠে পুরিয়ে ফেলা হয়।

এ ব্যাপারে সরকারের ঘোষণা অনুযায়ী মৎস্য সংরক্ষণের জন্য নিষিদ্ধ জালের ব্যবহার রুখতে নিয়মিত অভিযানের অংশ হিসেবে এ কার্যক্রম চালানো হয় এবং এ কর্মকাণ্ড অব্যাহত থাকবে।

উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ ওবায়দুর রহমান বলেন, মৎস্য সংরক্ষণের জন্য নিষিদ্ধ কারেন্ট জাল সংরক্ষণ ও বিক্রির দায়ে ২ জনকে আটক ও জালগুলো জব্দ করে তাদেরকে অর্থদণ্ড জরিমানা করা হয়েছে।

এ সময় মাক্স ব্যাবহার না করায় আরো সাত জনকে ১০০ টাকা করে ৭০০ টাকা জরিমানা করা হয় এবং বিনা মূল্যে মাক্স বিতারন করা হয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here