শিমুলিয়া নৌরুটে লঞ্চ ও স্পিডবোট চলাচল বন্ধ,ফেরি চলছে নাম মাত্র।।

0
16
মোঃইমরান হোসেন তুহিন,
শরিয়তপুর জেলা ব‍্যুরো:
একদিকে ধমকা হাওয়া সাথে পদ্মার প্রবল স্রোত আর ঢেউয়ে শিমুলিয়া-কাঁঠালবাড়ি নৌরুটে বন্ধ করে দেয়া হয়েছে স্পিডবোট ও যাত্রী পাড়াপাড়ের লঞ্চ। বৃহস্পতিবার (২০ আগস্ট) দুপুর থেকে বিআইডব্লিউটিএর নির্দেশে লঞ্চ ও স্পিডবোট চলাচল বন্ধ রাখা হয়েছে। আর ফেরি চলছে মাত্র ৭টি। এজন্য দুই পাশে পাড়ের অপেক্ষায় ভিড় বাড়ছে হাজার হাজার যানবাহনের।
এ ব‍্যাপারে বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন কর্তৃপক্ষ-বিআইডব্লিউটিএয়ের সহকারি পরিচালক শাহাদাৎ হোসেন জানান,আবহাওয়া বার্তায় ১ নম্বর সতর্কতা সঙ্কেত থাকলেও বাতাসের কারণে বড় বড় ঢেউ আছড়ে পড়ছে। স্রোতও প্রবল থাকায় বেলা সাড়ে ১২টা থেকে লঞ্চ ও স্পিডবোট বন্ধ রাখা হয়েছে।
বিআইডব্লিউটিএর এজিএম মো. সফিকুল ইসলাম জানান, ঢেউয়ের কারণে ঠেলা ফেরি বন্ধ রাখা হয়েছে। এখন সীমিত আকারে ৭টি ফেরি চলছে। লঞ্চ ও স্পিডবোট বন্ধ থাকায় যাত্রীদের ভিড় বেড়েছে। দু’পাড়ে অর্ধ সহস্রাধিক যান পারাপারের অপেক্ষায় রয়েছে।

এছাড়া পদ্মা সেতুর ২৫ ও ২৬ নম্বর খুঁটির পাশে নাব্যতা দেখা দিয়েছে। তাই ফেরি আটকে যাচ্ছে। পদ্মা উত্তাল থাকায় ফেরিগুলো গন্তব্যে পৌঁছাতে প্রায় দ্বিগুণ সময় লাগছে।

শিমুলিয়া -মাওয়া নৌরুটে ১৭ ফেরির মধ্যে ঘাটে আছে ১৫টি। ২টি অন্যত্র পাঠানো হয়েছে। আর নোঙর করে রাখা হয়েছে ৮টি। এছাড়াও ৮৭টি লঞ্চ ও সাড়ে ৪শ’ স্পিডবোটের মাঝিরা বসে বসে অলস সময় পাড় করছেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here