জাতির পিতাই দেশে সাংবাদিকদের জন্য প্রেস ইনষ্টিটিউট প্রতিষ্ঠা করেছিলেন: হানিফ

0
47

দৈনিক বাংলার রূপ 

নিজস্ব প্রতিবেদক :
দেশ স্বাধীন হওয়ার পরে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানই প্রথম এ দেশে প্রেস ইনষ্টিটিউট প্রতিষ্ঠা করেছিলেন। তিনি এ দেশের সাংবাদিকদের অধিকার আদায়ে প্রথম কাজ করেছিলেন। সোমবার(১০ আগষ্ট ) দুপুরে কুষ্টিয়ায় সাংবাদিকদের মাঝে প্রধানমন্ত্রীর অনুদানের চেক বিতরণকালে প্রধান অতিথির বক্তব্যে আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ এমপি এসব কথা বলেন।

হানিফ বলেন, করোনা সংকটকালে সাংবাদিকরা ফ্রন্ট লাইনের যোদ্ধা হিসেবে কাজ করেছেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনা তাই প্রশাসন, আইনশৃংলা বাহিনী, চিকিৎসকের মত সাংবাদিকদের জন্যও করোনা পরিস্থিতিতে আর্থিক সহায়তা প্রদানের উদ্যোগ গ্রহন করেছেন। সে আলোকে আজকে কুষ্টিয়ায় ৬৫ জন সাংবাদিককে ১০ হাজার টাকার আর্থিক সহায়তা চেক বিতরণ করা হলো।

সাংবাদিকদের উদ্দেশ্যে করে তিনি বলেন, মুক্তিযুদ্ধের প্রকৃত ইতিহাস এবং বস্তুনিষ্ট সংবাদ পরিবেশনের মধ্য দিয়ে আপনারা দেশ গড়ার উন্নয়ন কমসূচিতে অগ্রণী ভূমিকা রাখতে পারেন।
হানিফ বলেন, দ্বিধা-দ্বন্দ্ব ভুলে সকল সাংবাদিককে এক হয়ে কাজ করতে হবে। কোন সাংবাদিকের সাথে আর একজন সাংবাদিকের অন্তর্দ্বন্দ্ব থাকলে তা ভুলে গিয়ে এই করোনা মহামারীর সময়ে সেবামূলক কাজ করার আহবান জানান তিনি।
সাংবাদিক কল্যাণ ট্রাষ্টের সভাপতি ও কুষ্টিয়া জেলা প্রশাসক মো. আসলাম হোসনের সভাপতিত্বে অনুষ্ঠানে বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের সভাপতি মোল্লা জালাল, মহাসচিব শাবান মাহমুদ, কুষ্টিয়া-১ আসনের সংসদ সদস্য আ ক ম সরোয়ার জাহান বাদশা, কুষ্টিয়া-৪ আসনের সংসদ সদস্য ব্যারিষ্টার সেলিম আলতাফ জর্জ, জেলা আওয়ামী লীগের সভাপতি সদর উদ্দিন খান, সাধারণ সম্পাদক আজগর আলী, পুলিশ সুপার এস এম তানভির আরাফাত প্রমুখ উপস্থিত ছিলেন।

আলোচনা সভা শেষে জাতীয় দৈনিক, স্থানীয় দৈনিক ও বিভিন্ন টেলিভিশনে কুষ্টিয়ায় কর্মরত ৬৫ জন সাংবাদিককে প্রধানমন্ত্রীর আর্থিক অনুদান হিসেবে ১০ হাজার টাকার চেক প্রদান করা হয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here