অর্থের যোগান দেবে সরকার, আপনারা শুধু পাশে থাকবেন: প্রতিমন্ত্রী মো.জাকির হোসেন।।

0
45

এলাহী শাহরিয়ার নাজিম,
রৌমারী (কুড়িগ্রাম) প্রতিনিধি:

প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী মো.জাকির হোসেন বলেছেন, বন্যা স্থায়ী কোনো দুর্যোগ নয়। এটা আমাদের মোকাবেলা করতে হবে। নদী শাসনের জন্য মাননীয় প্রধানমন্ত্রী ইতি মধ্যে একটি প্রকল্প পাস করে দিয়েছেন। যার ফলশ্রæতিতে একটি ড্রেজার চলে আসছে। আরও নয়টি ড্রেজার খুব দ্রæত চলে আসবে।
তিনি বলেন, রাজিবপুরের মোহনগঞ্জ, রৌমারী ও চিলমারীতে নৌ-বন্দর টার্মিনাল চালু করা হবে। প্রতি বছর এ নদীতে প্রচুর পরিমান বালু এসে ভরাট হয়ে যায়। প্রতি বছর খনন করে নদীর গভীরতা ও গতিপথ নিয়ন্ত্রণ করার ব্যবস্থা রয়েছে। প্রকল্পের কাজ শেষ হলে নদী ভাঙ্গনসহ বন্যার প্রকোপ থেকে রৌমারী, রাজিবপুর ও চিলমারী রক্ষা পাবে।
তিনি আরও বলেন, ‘জনস্বার্থে যে কোনো প্রকল্পের অর্থের যোগান দেবে দেশরতœ শেখ হাসিনার সরকার। আপনারা শুধু তার জন্য দোয়া ও সহযোগিতা করবেন।’ বৃহস্পতিবার বিকেলে রৌমারী উপজেলা কনফারেন্স রুমে বন্যা পরিস্থিতি মোকাবেলা বিষয়ে মতবিনিময় সভায় এসব কথা বলেন প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী মো.জাকির হোসেন।

মতবিনিময় সভায় গুরত্বপূর্ণ বক্তব্য রাখেন, রৌমারী উপজেলা পরিষদ চেয়ারম্যান শেখ আব্দুল্লাহ, উপজেলা নির্বাহী চেয়ারম্যান আল ইমরান, উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক রেজাউল ইসলাম মিনু, রৌমারী প্রেসক্লাব সভাপতি সুজাউল ইসলাম সুজা, উপজেলা আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক নজরুল ইসলাম, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান মাহমুদা আক্তার স্মৃতি, উপজেলা ভাইস চেয়ারম্যান মোজাফ্ফর হোসেন, রৌমারী সার্কেল ও সহকারি পুলিশ সুপার এমএইচ মাহফুজার রহমান, রৌমারী থানার ওসি আবু মো.দিলওয়ার হাসান ইনাম, দাঁতভাঙ্গা ইউপি চেয়ারম্যান শামছুল হক, শৌলমারী ইউপি চেয়ারম্যান হাবিবুর রহমান হাবিল, বন্দবেড় ইউপি চেয়ারম্যান কবির হোসেন, রৌমারী সদর ইউপি চেয়ারম্যান শহিদুল ইসলাম শালু, যাদুরচর ইউপি চেয়ারম্যান সরবেশ আলী প্রমুখ।

এসময় উপজেলা পরিষদের কর্মরত কর্মকর্তাগণ, বিভিন্ন এনজিওর প্রতিনিধি ও সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here