সাভারে নতুন করে ৩৭ করোনা রোগী শনাক্ত।।

0
15

মোঃসোহান আহমেদ সানাউল,

স্টাফ রিপোর্টার।।

ঢাকার সাভার উপজেলায় গত ২৪ ঘণ্টায় নতুন করে আরও ৩৭ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এ নিয়ে উপজেলায় করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ৪২৪ জন। শনিবার (৩০ মে) বিকেলে সাভার উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. সায়েমুল হুদা বিষয়টি নিশ্চিত করেছেন।

সাভার উপজেলা স্বাস্থ্য বিভাগ সূত্রে জানা গেছে, করোনা পরীক্ষার জন্য গত বৃহস্পতিবার (২৮ মে) সাভার থেকে ১২১ জনের নমুনা সংগ্রহ করে সাভারের প্রাণিসম্পদ গবেষণা ইনস্টিটিউটের (বিএলআরআই) ল্যাবে পাঠানো হয়েছিল। শুক্রবার এসব নমুনা পরীক্ষা করে র‍্যাব সদস্যসহ মোট ৩৭ জনের শরীরে করোনাভাইরাস পজিটিভ শনাক্ত হয়। এ নিয়ে সাভারে করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ৪২৪ জন। নতুন করে শনাক্ত হওয়া ৩৭ জনের মধ্যে ২৪ জনের তথ্য পাওয়া গেছে। তবে বাকি ১৩ জন রোগীর তথ্য না পাওয়ায় তাদেরকে এখনও আইসোলেশন অথবা চিকিৎসার আওতায় নেয়া যায়নি।

সাভার উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা সায়েমুল হুদা বলেন, সাভারে অধিক জনসংখ্যা হওয়ায় সীমাবদ্ধতার মধ্যেই অধিক সংখ্যক মানুষের নমুনা সংগ্রহের চেষ্টা করা হচ্ছে। ইতোমধ্যে নমুনা সংগ্রহের জন্য উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের পাশাপাশি স্থানীয় অধরচন্দ্র উচ্চ বিদ্যালয় মাঠে দুটি বুথ স্থাপন করা হয়েছে। এছাড়া পালাক্রমে ইউনিয়ন থেকেও নমুনা সংগ্রহ করা হচ্ছে।

তিনি আরও বলেন, সাভারে এখন পর্যন্ত সর্বমোট ১৯১৮ জনের নমুনা সংগ্রহ করে পরীক্ষার পর ৪২৪ জনের করোনা পজিটিভ পাওয়া গেছে। আক্রান্তদের মধ্যে ৪১ জন সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন এবং হোম আইসোলেশনে রয়েছেন ২১৩ জনেরও বেশি। এছাড়া করোনায় আক্রান্ত হয়ে সাভারে মৃত্যু হয়েছে ছয়জনের।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here