সাতক্ষীরা সদর হাসপাতালে মেডিকেল অফিসারদের কর্মবিরতি।।

0
8

বাংলার রূপ, সাতক্ষীরা সদর প্রতিনিধি।।

সাতক্ষীরা সদর হাসপাতালে মেডিকেল অফিসাররা কর্মবিরতি পালন করেছে। এতে চিকিৎসা বঞ্চিত সাধারণ রোগীরা উৎকণ্ঠায় রয়েছেন। ডাক্তারের চিকিৎসা পত্রের পরিবর্তিত ওষুধ ফেরত না দেওয়ার ঘটনায় সাতক্ষীরার এক ওষুধ বিক্রেতার কাছে সদর হাসপাতালের মেডিকেল অফিসার লাঞ্ছিত হওয়ার ঘটনা ঘটে। সিভিল সার্জন বলছেন, বিষয়টি তদন্ত করে ব্যবস্থা নেয়া হবে।

শুক্রবার (০৮ মে) বিকেল ৬টায় সদর হাসপাতালের মূল ফটকের সামনে এসএম ড্রাগ হাউসে হাসপাতালের ডাক্তারের  চিকিৎসা পত্রের ওষুধ না দিয়ে নিম্নমানের অন্য কোম্পানির ঔষধ দেয়ায় এবং বিক্রিত ওষুধ ফেরত দিতে বা টাকা ফেরত দিতে বলায় কথা কাটাকাটির এক পর্যায়ে দোকানদারের কাছে সাতক্ষীরা সদর হাসপাতালের মেডিকেল অফিসার মো. তৈবুর রহমান গালিব লাঞ্ছিত হন বলে অভিযোগ করেছেন।

এ বিষয়ে ব্যবস্থা গ্রহণের জন‌্য দাবি জানান ওই ডাক্তারসহ তার সহকর্মীরা। রাতের মধ্যে কোনো প্রতিকার না হওয়ায় আজ শনিবার (০৯ মে) সকাল ১০টায় সদর হাসপাতালের সামনে দোষী দোকানদারকে আটকের দাবিতে কর্মবিরতি ঘোষণা করে মানববন্ধন করেছেন সদর হাসপাতালের মেডিকেল অফিসাররা। আর তাদের কর্মবিরতি চলায় ব্যাপক দুর্ভোগ পোহাতে হচ্ছে চিকিৎসা সেবা নিতে আসা সাধারন রোগীরা।

মেডিকেল অফিসার গালিবের ভাষ‌্যমতে পরামর্শপত্র মোতাবেক রোগীর নির্ধারিত ওষুধ না দেয়ায় তিনি এস এম ড্রাগ হাউসে যান। এসময় ওষুধ ফেরত না নিয়ে দোকানদার মনিরুল ইসলাম মারমুখী আচরণ করেন। একপর্যায়ে তাকে লাঞ্ছিত করা হয় বলে তিনি অভিযোগ করেন।

সদর হাসপাতালের ডাক্তার গালিবকে লাঞ্ছিত হওয়ার ঘটনায় ওষুধের দোকানদার মনিরুলকে জিজ্ঞাসাবাদের জন্য থানায় ডেকে আনা হয়েছে। অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

সাতক্ষীরার সিভিল সার্জন ডা. হুসাইন শাফায়েত বলেন, একটি অনাকাঙ্ক্ষিত ঘটনায় উত্তেজনার সৃষ্টি হয়েছে। বিষয়টি তদন্ত করে ব্যবস্থা নেয়া হবে। সাতক্ষীরার ফার্মেসীগুলোতে ডাক্তারের পরামর্শ পত্র মোতাবেক ওষুধ  না দিয়ে পাল্টে দেয়ার অভিযোগ রয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here