বকেয়া বেতন-ভাতার দাবিতে আশুলিয়ার প্রজ্ঞা ফ্যাশনে শ্রমিকদের বিক্ষোভ।।

0
23

মোঃ শহিদুল ইসলাম ডাবলু,

নিজস্ব প্রতিবেদক।।

সাভারে আশুলিয়ার পূর্ব সদরপুর আরগাও প্রজ্ঞা ফ্যাশন লিমিটেডে বকেয়া বেতনের দাবিতে শ্রমিকদের বিক্ষোভ।শ্রমিকদের অভিযোগ গত ৩মাসের বেতন না দিয়ে জোরপূর্বক শ্রমিদের দিয়ে কাজ করিয়ে নিনিচ্ছেন কোম্পানির চেয়ারম্যান মোঃ ফারুক হোসেন।

 

বুধবার ১৩ এপ্রিল ঘটনাস্থলে গিয়ে জানা যায়,গত ৩ মাস ধরে শ্রমিকদের বেতন না দিয়ে আজকাল করে শুধু আশ্বাস দিয়ে আসছে কারখানা কতৃপক্ষ‍্য।তবে নিদৃষ্ট তারিখ আসলে কারখানায় উপস্থিত থাকেন না সিনিয়র কর্মকর্তারা।

 

এ সময় অনেক শ্রমিকরা অভিযোগ করে বলেন আমারা গত ৩ মাস যাবৎ কোনো বেতন পাইনা শুধু তারিখ দিয়ে আশ্বস্ত করে।বেশ কয়েকটি তারিখ পরিবর্তন করার পর আমরা কাজ বন্ধ করে দিলে কারখানার চ‍্যেয়ারম‍্যান ফারুক সাহেব তার সন্ত্রাসী বাহিনী দিয়ে আমাদের কাজ করতে বাধ্য করে।কারখানা চেয়ারম্যান আশুলিয়া জিরাবোর স্থানিয় বাসিন্দা হওয়ায় তার ভয়ে ও হুমকিতে স্টাফরা কোন প্রকার কথা না বলে আমাদের দিয়ে কাজ করিয়ে নিচ্ছেন।

 

কারখানার  এক সুপারভাইজার সাবানা আমাদের জানান,আমি কতৃপক্ষ‍্যকে শ্রমিকদের বেতনের কথা বলতে গেলে কারখানার র্মাকেটিং ম‍্যানেজার পাপ্পু আমাকে ঘার ধাক্কা দেয় ও আমাকে বলে জুতার মালা গলে দিয়ে করখানা থেকে বের করে দেয়ার হুমকি দেয়।

এ ব‍্যাপারে পাপ্পুকে ফোন করলে সে অভিযোগ অস্বীকার করে।

বেতনের ব‍্যাপারে কতৃপক্ষ‍্যকে ফোন করলে ফোন রিসিভ  করেন নাই।

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here