দেশে করোনায় মোট আক্রান্ত চিকিৎসকের সংখ্যা পাঁচশ’র বেশি।।

0
7

বাংলার রূপ,নিজস্ব প্রতিবেদক।।

প্রাণঘাতী করোনাভাইরাসে (কোভিড-১৯) দেশে আক্রান্ত চিকিৎসকের সংখ্যা ৫০০ ছাড়িয়েছে। বৃহস্পতিবার (৩০ এপ্রিল) সন্ধায় বাংলাদেশ ডক্টরস ফাউন্ডেশনের (বিডিএফ) পক্ষ থেকে এ তথ্য জানানো হয়েছে।

বিডিএফ জানিয়েছে, আক্রান্তদের মধ্যে নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ)তে আছেন বেশ কয়েকজন চিকিৎসক।

গত কয়েকদিনের পাওয়া তথ্য অনুযায়ী, ২১ এপ্রিল যেখানে আক্রান্ত চিকিৎসকের সংখ্যা ছিল ২০০,  সবশেষ ২৭ এপ্রিল সে সংখ্যা দাঁড়ায় ৩৭৩ জনে। আক্রান্ত চিকিৎসকদের মধ্যে শুধু ঢাকাতেই আছেন ২৮৩ জন। পরের অবস্থানে আছে ময়মনসিংহ। আর বর্তমানে মোট আক্রান্ত চিকিৎসকের সংখ্যা পাঁচশ’র বেশি।

এদিকে বিশ্বব্যাপী মহামারি রূপ নেয়া করোনাভাইরাসে প্রতিদিনই বাড়ছে আক্রান্ত ও মৃতের সংখ্যা।থেমে নেই বাংলাদেশও,দেশে গত ২৪ ঘণ্টায় ৫৬৪ জন করোনা আক্রান্ত রোগী শনাক্ত হয়েছেন। এ নিয়ে দেশে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়াল ৭৬৬৭ জনে। গত ২৪ ঘণ্টায় আরও ৫ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মোট মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ১৬৮ জনে।
স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।করোনা ভাইরাস নিয়ে স্বাস্থ্য অধিদপ্তরের নিয়মিত অনলাইন বুলেটিনে বৃহস্পতিবার (৩০ এপ্রিল) এ তথ‌্য জানান।

তিনি জানান, গত ২৪ ঘণ্টায় ৫ হাজার ৬২৬টি নমুনা সংগ্রহ করে পরীক্ষা করা হয়েছে ৪ হাজার ৯৬৫টি।গতকালের তুলনায় আজ ৩ জনের নমুনা কম পরীক্ষা করা হয়েছে। নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন ৫৬৪ জন। এছাড়া নতুন করে মারা গেছেন আরও ৫ জন। এদের মধ্যে পুরুষ ৩ জন, নারী ২ জন। করোনায় আক্রান্তদের মধ্যে আরও ১০ জন সুস্থ হয়েছেন। এ নিয়ে মোট ১৬০ জন সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছেন।

এর আগে গতকাল বুধবার দেশে সর্বোচ্চ ৪ হাজার ৯৬৮টি নমুনা পরীক্ষা করে একদিনে সর্বোচ্চ ৬৪১ জনের শরীরে করেনা শনাক্তের কথা জানায় স্বাস্থ্য অধিদফতর। এছাড়া আরও ৮ জনের মৃত্যুর খবর জানানো হয়। সর্বশেষ তথ্য অনুযায়ী এখন পর্যন্ত দেশের ৬৩টি জেলায় করোনা রোগীর সন্ধান মিলেছে। শুধু রাঙামাটি জেলাতে এখন পর্যন্ত করোনা রোগীর সন্ধান মেলেনি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here