এলাকাবাসীর সহায়তায় সিলেটের জকিগঞ্জে ৫৭০ বস্তা সরকারি চাল জব্দ।।

0
22

মো:ইমরান হোসেন,

বাংলার রূপ,সিলেট প্রতিনিধি।।

এলাকাবাসীর সহায়তায় সিলেটের জকিগঞ্জে ট্রাকভর্তি ৫৭০ বস্তা সরকারি চাল জব্দ করা হয়েছে। এই ঘটনার সঙ্গে জড়িত থাকায় ৬ জনকে আটক করেছে পুলিশ।

এ ব‌্যাপারে পুলিশ জানায়, রোববার (২৬ এপ্রিল) সকাল সাড়ে ৯টার দিকে কালীগঞ্জ বাজারের হোসেন অ্যান্ড সন্সের সামনে চাল নামানোর সময় বাজারের ক্রেতা-বিক্রেতা ও উপস্থিত জনতা ট্রাকভর্তি চাল জব্দ করেন। চালককে কীসের চাল এ সম্পর্কে জিজ্ঞাসা করলে এই চাল কালীগঞ্জের দু’জন ব্যবসায়ীর বলে তিনি জানান। তখন ট্রাক চালকের কাছে চালের কাগজপত্র দেখতে চাইলে তিনি তাৎক্ষণিক কোনো কাগজপত্র দেখাতে ব‌্যার্থ হন।

আটক ট্রাকে মানিকপুর, কনকপুর ও বারঠাকুরির তিনজন ডিলারের প্রায় ৫৭০ বস্তা চাল ছিল। মানিকপুরের ডিলার খলিলুর রহমানের দোকানে যাওয়ার পথেই লোকজন চাল জব্দ করে ফেলেন। এ সময় ট্রাকচালক শিকার করেন চালকের কাছে কোনো রশিদ ছিল না, সেটা তারা পরে সংগ্রহ করেন।

এ ঘটনায় সিলেটের পুলিশ সুপার মো. ফরিদ উদ্দিন জানান, চালের ডিলার নির্দিষ্ট জায়গায় চাল না নিয়ে অন্য জায়গায় নিয়ে যাওয়ার পথে এলাকাবাসী চালভর্তি ট্রাক আটক করেন। পরে এলাকাবাসী পুলিশকে জানালে পুলিশ ঘটনাস্থলে এসে চাল আটক করেন এবং এ ঘটনার সত্যতা পান। উপজেলা নির্বাহী কর্মকর্তা পরিদর্শনে আসলে চালগুলো উদ্ধার করে প্রশাসনের নিয়ন্ত্রণে নিয়ে গেছেন।

সিলেট জেলা পুলিশের জকিগঞ্জ সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার সুদিপ্ত রায় বলেন, সকালে আমরা জানতে পারি সরকারি ১০ টাকা দরের চাল ডিলাররা তাদের দোকানে নিয়ে যাচ্ছিল। এ সময় স্থানীয়রা জানতে পেরে তারা ট্রাক আটক করে। পরে ফোর্স পাঠিয়ে আমরা নিজেদের দায়িত্বে নেই। এ ঘটনায় ৬ জনকে আটক করেছি। এ বিষয়ে তদন্ত করে সংশ্লিষ্ট ব্যক্তিদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here