নিজেই গাড়ি চালিয়ে করোনার মরদেহ পৌছে দেব এবং করবো দাফনের ব‌্যবস্থা: এম,পি আনারুল।।

0
11

মোঃআব্দুস সালাম(জয়)কালীগঞ্জ, ঝিনাইদহ।

 

করোনায় আক্রান্ত হয়ে কেউ মারা গেলে তার মরদেহ নিজেই গাড়ী চালিয়ে পৌছে দাফনের ঘোষনা দিয়েছেন ঝিনাইদহ-৪ আসনের এমপি আনোয়ারুল আজিম আনার। দেশে মহাদূর্যোগ মুহুর্ত্বে জীবনের ঝুকি নিয়ে মানবতার সেবায় এমন ঘোষনাতে প্রসংসায় ভাসছেন এমপি আনার। তিনি সোমবার তার ফেসবুক আইডিতে ওই কথা লিখে একটি ষ্টাটাস পোষ্ট করেছেন।

সারাবিশ্বে এখন করোনা ভাইরাস মহামারী রুপ নিয়েছে। প্রতিদিনই নতুন নতুন আক্রান্তের সংখ্যা বৃদ্ধি সহ বেড়েই চলেছে মৃত্যুর মিছিল। বিশ্ব স্বাস্থ্য সংস্থার পরামর্শ, ভাইরাসটি অতিমাত্রার ছোঁয়াছে হওয়ার আক্রান্ত রোগীর সংস্পর্শে আসা ঠিক নয়। তাই বর্তমান সময়ে এতে আক্রান্ত হয়ে কোন ব্যক্তির মৃত্যু ঘটলে বিপত্তি ঘটতে দেখা যাচ্ছে। মরদেহ বহনে মিলছেনা কোন যানবাহন।

তার দাফনেও ভয়ে এগিয়ে আসছেনা স্বজন বা গ্রামের মানুষ। গত রোববার কালীগঞ্জ হাসপাতালে করোনা উপসর্গ নিয়ে এক বৃদ্ধ মারা গেলে ঘটেছে এমনই ঘটনা। এই ভাইরাসের উপসর্গ নিয়ে মারা যাওয়াতে হাসপাতালের এ্যাম্বুলেন্স বা বাইরের কোন ড্রাইভার পৌছে দিতে রাজি হয়নি। এমনকি মরদেহ বহনে গ্রামে খাটিয়া পর্ষন্ত মিলেনি।

অবস্থাটা যখন এমন পর্ষায়ে তখনই এমপি আনার নিজেই গাড়ী চালিয়ে করোনায় মরদেহ পৌছে দেবার ঘোষনাটি দিয়েছেন। উল্লেখ্য এর আগেও তিনি কালীগঞ্জ হাসপাতালে এ্যাম্বুলেন্সের ড্রাইভার না থাকায় নিজেই চালক হয়ে সড়ক দূর্ঘটনার মুমুর্ষ রোগীদের যশোর হাসপাতালে নিয়ে গিয়েছিলেন।

এছাড়াও শত ব্যস্ততার মাঝেও তিনি তার নির্বাচনী এলাকায় কোন মানুষের মৃত্যু সংবাদ শুনলেই ছুটে যান সেখানে। তার জানাজাতে অংশ নেওয়া সহ নেন পরিবারের খোজখবর। তিনি তার সফরে এমনও দিন গেছে যে, ১০/১২ টি স্থানে গিয়ে মৃত ব্যাক্তির জানাজায় অংশ নিয়েছেন জানা গেছে।

সর্বশেষ সোমবার এমপির নিজের ফেসবুক ষ্টাটাসে করোনা মরদেহ বহনের ঘোষনা দেওয়াতে কালীগঞ্জবাসী তার সাধুবাদ জানিয়েছেন। তার মানবতার এমন দৃষ্টান্তমুলক ষ্টাটাসটি ছাড়ার পর পরই তা ফেসবুকে ভাইরাল হয়ে গেছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here