লাফিয়ে লাফিযে বাড়ছে দেশে করোনায় আক্রান্ত রোগির সংখা,মৃত‌্যুর সংখাও থেমে নেই।।

0
8

বাংলার রূপ,নিজেস্ব প্রতিবেদক।।

লাফিয়ে লাফিযে বাড়ছে দেশে করোনায় আক্রান্ত রোগির সংখা, নতুন করে আরো ২৯ জনের দেহে শনাক্ত হয়েছে প্রানঘাতি এই ভাইরাস। গত ২৪ ঘণ্টায় আরও নতুন করে ২৯ জনের দেহে করোনা শনাক্ত হওয়ায় এ নিয়ে আক‌্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১১৭ জনে।

প্রতিদিনের মত রোববার (৬ এপ্রিল) করোনা বিষয়ক নিয়মিত অনলাইন ব্রিফিংয়ে এ তথ্য জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক।তিনি জানান, বাংলাদেশে নতুন করে করোনা আকা্ন্ত হয়ে মারা গেছেন ৪ জন।

গত ৩১  ডিসেম্বর চীনের উহান থেকে ছড়িয়ে পড়া করোনাভাইরাসে বিশ্বের ২০৫টি দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে। এখন পর্যন্ত মরণঘাতী এ ভাইরাসে ১১ লাখ ১৮ হাজারের মতো মানুষ আক্রান্ত হয়েছেন। এদের মধ্যে মারা গেছেন ৫৯ হাজার ১৫৯ জন।সুস্থ হয়ে ঘরে ফিরেছেন ২ লাখ ২৮ হাজারের বেশি মানুষ।

বাংলাদেশে করোনাভাইরাস প্রথম শনাক্ত হয় গত ৮ মার্চ। এরপর দিনে দিনে সংক্রমণ বেড়েই চলছে।সর্বশেষ হিসাবে করোনায় বাংলাদেশে আক্রান্তের সংখ্যা ১১৭ জন। মারা গেছেন ১৩ জন। এছাড়া সুস্থ হয়ে ঘরে ফিরেছেন ৩৩ জন।

করোনাভাইরাসের বিস্তার ঠেকাতে প্রথমে ২৬ মার্চ থেকে ৪ এপ্রিল পর্যন্ত সাধারণ ছুটি ঘোষণা করে সরকার। পরে এ ছুটি দ্বিতিয় ধাপে ৪ এপ্রিল থেকে ক্রমান্বয়ে ১১ এপ্রিল এরপর তৃতিয় ধাপে ১৪ এপ্রিল পর্যন্ত বাড়ানো হয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here