নাসিরনগর উপজেলার ওপর দিয়ে বয়ে গেছে কালবৈশাখী ঝড় ও শিলা বৃষ্টি ।।

0
14

 

মো:ফজলুল হক,

বি-বাড়ীয়া,নাসিরনগর প্রতিনিধি।।

 

ব্রাহ্মণবাড়িয়ার নাসিরনগর উপজেলার ৯টি ইউনিয়নের ওপর দিয়ে বয়ে যাওয়া কাল বৈশাখী ঝড় ও শিলা বৃষ্টিতে আমের মুকুল ও উঠতি ফসলের বেশ ক্ষতি হয়েছে বলে জানা গেছে।

বৃহস্পতিবার (২ এপ্রিল) বিকেলে জেলার নাসিরনগর সদর, কুন্ডা, হরি বুড়িশ্বর, ভলাকুট,চাতলপাড় গোকর্ণ, পূর্বভাগ, গোয়ালনগর ইউনিয়নের বিভিন্ন গ্রামের ওপর দিয়ে বয়ে যায় এ কালবৈশাখী ঝড়। এতে মৌসমী ফল সহ ফসলের ব্যাপক ক্ষতি হয়েছে বলে জানা গেছে।

হঠাৎ এই কাল বৈশখীর ব‌্যাপারে নাসিরনগর সদর ইউনিয়নের স্থানিয় বাসিন্দা প্রবীর দেব ও সামছুজ্জামান চৌধুরী সুমন জানান, বিকেলে হঠাৎ করে আকাশ অন্ধকার হয়ে এ ঝড় শুরু হয়ে যায়। অল্প সময়ের মধ্যে ব্যাপকভাবে ঝড়সহ শিলা বৃষ্টি শুরু হয়। অনেকক্ষণ ধরে চলা ঝড় ও শিলা বৃষ্টির কারণে আমের মুকুল, বোরো ধান, লাউ, কুমড়া চাতালসহ উঠতি ফসলের ব‌্যাপক ক্ষতি হয়েছে।

এই ব‌্যাপারে ব্রাহ্মণবাড়িয়া কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ-পরিচালক মো. রবিউল হক মজুমদার বলেন, নাসিরনগরে ঝড় ও শিলা বৃষ্টির কারণে প্রায় ৩৪০ হেক্টর জমির বোরো ধান, আম ও ৫ হেক্টর জমির ভুট্টার ব্যাপক ক্ষতি হয়েছে বলে প্রাথমিকভাবে জানা গেছে।
বিস্তারিত ক্ষয় ক্ষতির ব‌্যাপারে মাঠপর্যায়ে উপ-সহকারী কৃষি কর্মকর্তারা কাজ করছেন। বিস্তারিত তথ্য পেতে আরও দুয়েকদিন সময় লাগবে বলে জানান তিনি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here