কেউ রাস্তায় বের হলে পুলিশের কাছে জবাব দিহি করতে হবে।।

0
14

বাংলার রূপ,নিজস্ব প্রতিবেদক।।

মরনঘাতি করোনা ভাইরাসের বিস্তার ঠেকাতে সাড়া দেশে আজ( ২৬ই মার্চ) থেকে (৪ এপ্রিল )পর্যন্ত সাড়দেশে সাধারণ ছুটি ঘোষণা করছে সরকার। বন্ধ করা হয়েছে সবধরনের পরিবহন, অপ্রয়োজনে কাউকে বাসার বাহিরে বের হওয়া সম্পূর্ণ নিশেধ করা হয়েছে।পরিস্থিতি নিয়ন্ত্রণে সাড়া দেশে টহলে  রয়েছেন সেনাবাহিনী সহ সকল প্রশাসন।
প্রয়োজন ছাড়া কাউকে রাস্তায় থাকতে দেওয়া হবে না। কেউ বের হলে তাঁকে পুলিশের কাছে জবাবদিহি করতে হবে। তবে সংবাদপত্রসহ জরুরি সেবাগুলো এর আওতামুক্ত থাকবে।
মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলামের সই করা এক সংবাদ বিজ্ঞপ্তিতে মঙ্গলবার বলা হয়েছে, ২৬ মার্চ থেকে শুরু হওয়া ১০ দিনের ছুটি বা সরকারি ও বেসরকারি অফিস এবং আদালতের জন্য প্রযোজ্য। সংবাদপত্রসহ অন্যান্য জরুরি কার্যাবলির জন্য এই নির্দেশনা প্রযোজ্য নয়।

 

পুলিশ সূত্র জানায়, পরিস্থিতি নিয়ে বিভিন্ন পর্যায়ে সেনা কর্মকর্তাদের সঙ্গে পুলিশ কর্মকর্তারা বৈঠক করেছেন। পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) জাবেদ পাটোয়ারী বুধবার ভিডিও কনফারেন্সের মাধ্যমে কর্মকর্তাদের নির্দেশনা দিয়েছেন। বৃহস্পতিবার থেকে লোকজন যাতে রাস্তায় বের না হতে পারে, সেটা নিশ্চিত করতে বলেছেন আইজিপি।
বুধবার থেকে সামাজিক দূরত্ব বজায় রাখতে কাজ শুরু করেছে সশস্ত্র বাহিনী। রাজধানী ঢাকার বিভিন্ন এলাকায় গিয়ে নাগরিকদের সঙ্গনিরোধ বিষয়টি নিশ্চিত করেছে তারা।
মঙ্গলবার আইএসপিআর থেকে জানানো হয়েছিল, সশস্ত্র বাহিনীর সদস্যরা বিভিন্ন জায়গা রেকি ও পর্যবেক্ষণ করছেন। কোথায় কোথায় ক্যাম্প প্রয়োজন, তা দেখা হচ্ছে। যেসব স্থান থেকে সেনানিবাসে ফিরে আসা সহজ বা কম দূরত্বের, সেখানে ক্যাম্প করা হবে না।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here