দুবাই ফেরত এক প্রবাসীকে বিশ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত।।

0
12

 

মো:সোহান আহমেদ সানাউল।

বাংলার রূপ,নিজস্ব প্রতিবেদক।।

ঢাকার সাভারে হোম কোয়ারেন্টাইনে নির্দেশ  না মানায় দুবাই ফেরত এক প্রবাসীকে বিশ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত। রোববার (২২ই মার্চ) বিকেলে উপজেলার বনগাঁও ইউনিয়নের সাধাপুর মাঝিপাড়া গ্রামে অভিযান চালিয়ে মামুন কায়সার (৪০) নামের ওই প্রবাসীকে জরিমানা করা হয়। এসময়  অভিযানে নেতৃত্ব দেন সাভার উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) পারভেজুর রহমান।

স্থানীয়রা জানায়, গত সপ্তাহে সংযুক্ত আরব আমিরাতের দুবাই থেকে আসা ওই প্রবাসী হোম কোরারেন্টাইন নিয়মকানুন না মেনেই যত্রতত্র ঘোরাঘুরি করতে থাকেন। তাকে হোম কোরারেন্টান থাকার ও নিয়ম মেনে চলার অনুরোধ করা হয়। কিন্তুু তিনি তা না মেনে সে শশুড়বাড়িসহ আশোপাশের আত্মীয়  স্বজনের বাসা বাড়িতে যাওয়া অব্যাহত রাখে।

এঘটনায় রোববার দুপুরে এলাকাবাসী বিষয়টি উপজেলা নির্বাহী কর্মকর্তাকে জানালে তার নেতৃত্ব ভ্রাম্যমান আদালত অভিযান চালায়।

সাভার উপজেলা নির্বাহী কর্মকর্তা ও ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিষ্ট্রেট পারভেজুর রহমান জানান, অভিযানের সময় আমরাও তাকে কোরারেন্টাই না মেনে ঘোরাঘুরি করতে দেখেছি। যে কারনে আমরা ২০ হাজার টাকা জরিমানা করে তাকে সর্তক করে দিয়েছি।

এদিকে কোভিড-১৯ সংক্রমন এড়াতে সাভার ও ধামরাইতে নতুন করে আরো ২০জনসহ ৭১ জনকে হোম কোরারেন্টাইনে পাঠিয়েছে উপজেলা স্বাস্থ্য বিভাগ। সাভার উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা.সায়েমুল হুদা জানান, নতুন করে সাভারে ১০ জন ও ধামরাইতে আরো ১০জনকে আজকে হোম কোয়ারাইন্টানে পাঠানো হয়েছে। তারা যথাযথভাবে কোরারাইন্টাইন মানছেন কিনা তা কঠোরভাবে পর্যবেক্ষণ করা হয়েছে।

এছাড়া সাভারে সব ধরনের হোটেল রেস্তোঁরা বন্ধের সিদ্ধান্ত নিয়েছে সাভার থানা প্রশাসন। সাভার মডেল থানার পরিদর্শক (ওসি) এএফএম সায়েদ জানান, পরিস্থিতি অবনতি হবার আগেই এমন সিদ্ধান্ত নেয়া হয়েছে।

করোনা ভাইরাস আতঙ্কে অনেকটাই জনশূণ্য হয়ে পড়েছে সাভারের সড়ক মহাসড়কগুলো বন্ধ হয়ে গেছে বেশিরভাগ গনপরিবহন। প্রয়োজন ছাড়া খুব একটা বাড়ির বাহিরে বের হচ্ছেন না এই এলাকার মানুষ জন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here