নিত‍্য পন‍্যের বাজারকে অতিরিক্ত মূল্য নিয়ে অস্থিরতার করার দায়ে সাভারে ১লক্ষ ৬০হাজার টাকা জরিমানা।।

0
10

 

মোঃসোহান আহমেদ সানাউল।

নিজস্ব প্রতিবেদক।।

সাভারে চালের বাজারে অস্থিরতা দেখা দেওয়ার কারনে অভিযান চালিয়েছে ভ্রাম্যমাণ আদালত। আজ শুক্রবার সকাল থেকে রাত পর্যন্ত সাভার ও আশুলিয়ার বিভিন্ন চাল ও কাঁচা বাজারে অভিযান পরিচালনা করা হয়। এ সময় বাজারে অস্হিরতা সৃষ্টি করায় ১৫ ব্যবসায়িকে ১ লাখ ৬০ হাজার টাকা জরিমানা করা হয়।

জানা যায়, সাভারে চালের বস্তা প্রতি তিন থেকে চার’শ টাকা বাড়িয়েছে কিছু অসাধু ব্যবসায়ী। পরে ক্রেতাদের কাছ থেকে এমন অভিযোগ পেয়ে সাভারের গেন্ডা বাজারে অভিযান পরিচালনা করেন সাভার উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট পারভেজুর রহমান জুম্মন।

এছাড়াও সাভারের ঐতিহ্যবাহী  নামা বাজার এলাকায় অভিযান পরিচালনা করেন সাভার উপজেলা সহকারী কমিশনার (ভূমি) আব্দুল্লাহ আল মাহফুজ।এসময় তিনি আশুলিয়ার বিভিন্ন বাজারে অভিযান পরিচালনা করেন আশুলিয়া সহকারী কমিশনার (ভূমি) তাজওয়ার আকরাম সাকাপি ইবনে সাজ্জাদ। সাভারের হেমায়েতপুরের বিভিন্ন বাজারে অভিযান পরিচালনা করেন আমিনবাজার সহকারী কমিশনার (ভূমি) হেপী দাস। পরে তারা বেশী দামে চাল বিক্রির অভিযোগে ১৫ ব্যবসায়ীকে নগদ ১ লক্ষ ৬০ হাজার টাকা জরিমানা করা হয়।

এ সময়, করোনা ভাইরাসের দোহাই দিয়ে কাঁচা বাজার ব্যবসায়ীরা পেঁয়াজের দাম বেশী বিক্রি করায় তাদেরকে সর্তক করে দেওয়া হয়। এছাড়া নির্বাহী ম্যাজিস্ট্রেটগণ বাজারে মাইকিং করে বলেন, কেউ বেআইনীভাবে চালের বাজারসহ নিত্যপ্রয়োজনীয় পণ্যের দাম বাড়ালে কঠোর ব্যবস্থা নেওয়া হবে।

এবিষয়ে সাভার উপজেলা নির্বাহী কর্মকর্তা পারভেজুর রহমান জুম্মন বলেন, এ অভিযান নিয়মিত চলবে এবং কেউ অমান্য করিলে আইননানুগ ব‍্যবস্তা নেয়া হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here