মুজিববর্ষে সব ঘর আলোকিত হবে:প্রধানমন্ত্রী॥

0
21

মো:আল আমিন,

নিজস্ব প্রতিবেদক।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, মুজিববর্ষের মধ্যে দেশের সব মানুষকে বিদ্যুতের আওতায় আনার মাধ্যমে প্রতিটি ঘরকে আলোকিত করা হবে । তিনি বলেছেন, প্রযুক্তিনির্ভর একটি জাতি গড়ে তুলতে চায় আওয়ামিলীগ সরকার। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে হত্যার পর শিল্পী-সাহিত্যিকরা প্রতিবাদী ভূমিকা রেখেছিলেন বলেও মন্তব্য করেছেন তিনি।

 

গতকাল বুধবার (১২ই ফেব্রুয়ারি) গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে বিভিন্ন জেলায় শতভাগ বিদ্যুতায়ন ও বিদ্যুৎকেন্দ্র উদ্বোধন, রাজশাহীতে শেখ কামাল আইটি ইনকিউবেটর অ্যান্ড ট্রেনিং সেন্টার উদ্বোধন এবং বাংলাদেশ গ্রুপ থিয়েটার ফেডারেশনের মাসব্যাপী নাট্যোৎসবের উদ্বোধনীতে প্রধানমন্ত্রী এসব কথা বলেন।

৪০ জেলা এখন শতভাগ বিদ্যুতের আওতায়

বর্তমানে দেশের ৯৬ শতাংশ মানুষ বিদ্যুৎ পাচ্ছে উল্লেখ করে প্রধানমন্ত্রী বলেছেন, ‘৬৪টা জেলা আমাদের। সেখানে ৪০টা জেলায় এখন শতভাগ বিদ্যুৎ হয়ে গেল। ৪১০টা উপজেলায় শতভাগ বিদ্যুৎ আমরা দিতে পারলাম। বাকি যেগুলো আছে ইনশাআল্লাহ এই মুজিববর্ষে আমরা আমাদের সব ঘরে আলো জ্বালব। এ লক্ষ্য নিয়েই আমরা কাজ করে যাচ্ছি।’

অনুষ্ঠানে উদ্বোধন করা শতভাগ বিদ্যুতায়িত সাত জেলা হলো—ঢাকা, ফেনী, গোপালগঞ্জ, নাটোর, পাবনা, জয়পুরহাট ও মেহেরপুর। ১৮ জেলায় ২৩ উপজেলা হলো—বাগেরহাট সদর, ব্রাহ্মণবাড়িয়ার নাসিরনগর, মেহেরপুরের আলমডাঙ্গা, কুমিল্লার দেবীদ্বার ও মোহনগঞ্জ, দিনাজপুরের খানসামা, জামালপুরের মাদারগঞ্জ, যশোরের সদর ও মণিরামপুর, খুলনার তেরখাদা, কুষ্টিয়ার মিরপুর, লক্ষ্মীপুরের রায়পুর, মৌলভীবাজারের কমলগঞ্জ ও জুরী, নওগাঁর বদলগাছি ও পত্নীতলা, নারায়ণগঞ্জের আড়াইহাজার, নীলফামারীর জলঢাকা, শেরপুরের নকলা ও ঝিনাইগাতী, টাঙ্গাইলের ঘাটাইল, ঠাকুরগাঁওয়ের রানীশংকৈল এবং সুনামগঞ্জের ছাতকও শতভাগ বিদ্যুত্তায়িত হিসেবে উদ্বোধন করা হয়েছে। এ ছাড়া ফেনীতে ১১৪ মেগাওয়াট বিদ্যুৎকেন্দ্রের উদ্বোধন করেন প্রধানমন্ত্রী।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here