বান্দরবনের লামায় বন‍্য হাতির আক্রমণে এক নারীর মৃত্যু।।

0
78

 

 

মোঃইকবাল হোসাইন।

বান্দরবান,লামা প্রতিনিধি।।

 

বান্দরবানের লামা উপজেলার ৫ নং সরই ইউনিয়নের কালাইয়া পাড়ায়  বন্য হাতির আক্রমণে এক নারীর আকস্মিক মৃত্যু হয়। নিহতের নাম জোহরা বেগম(৫৯),তিনি প্রকাশ মাঝের মা ও কালাইয়াপাড়ার স্থায়ী বাসিন্দা ছিলেন। গতকাল  মঙ্গলবার আনুমানিক রাত ৩ টা ৪৫ মিনিটে  বন্যহাতির আকস্মিক আক্রমণে তিনি নিহত হন।

 

সকালে খবর পেয়ে  কেয়াজুপাড়া পুলিশ ফাঁড়ির সদস্যরা ঘটনাস্থলে উপস্থিত হয়ে ঘটনার  ঘটনার পূর্ণাঙ্গ বিবরণ নেন। এই সময় ৫ নং সরই ইউনিয়নের চেয়ারম্যান জনাব ফরিদুল আলম সাহেব এবং একই ইউনিয়নের ৭ নং ওয়ার্ড সদস্য জনাব আশরাফ আলী উপস্থিত ছিলেন।এলাকার লোকজনের সূত্রে জানা যায় বন্যহাতির একটি দল অত্র এলাকায় বিভিন্ন ঘরবাড়ি ভাঙচুর ও ফসলি জমির ব্যাপক ক্ষয়ক্ষতি করে চলছে । হাতির দলটি গত দুই তিন দিন যাবত অত্র এলাকায় অবস্থান করছে।

 

এসময় ঘটনাস্থলে উপস্থিত জনাব মোঃ নবী হোসেন “বাংলার রূপ নিউজ টোয়েন্টিফোর” কে বলেন , আজকে মানুষ জংলি হাতি দাঁড়ায় ক্ষতিগ্রস্ত হওয়ার কারণ এটাই সমস্ত পাহাড় বনশূন্য ।সবুজ শ্যামলে ভরা পাহাড় ছিল। আজ সমস্ত পাহাড় মরুভূমির মত ।বাংলাদেশ সরকারের উচিত বন্যপ্রাণী বসবাস করার জন্য বন বিভাগকে সতর্ক করে দেয়া নহে তো আরো অসহায় মানুষ ক্ষতিগ্রস্ত হবে। তাই আমার আকুল আবেদন বর্তমান সরকারের প্রতি, বন্যপ্রাণী সুরক্ষায় চলাফেরা করতে পারে এ জন্য বনাঞ্চল রক্ষা করার একটা ব্যবস্থা করা এবং সাধারণ জনগণকে সুরক্ষা দেয়া।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here