ভারতীয় অর্থায়নে নির্মিত স্বামী বিবেকানন্দ ভবন উদ্বোধন হল আজ

0
6

 

 

রংপুর সদর ,প্রতিনিধি।

 

 

 আজ বৃহস্পতিবার রংপুরের রামকৃষ্ণ মিশন আশ্রম ভারতীয় সরকার অর্থায়নে নির্মিত,স্বামী বিবেকানন্দ ভবনটি উদ্বোধন করা হয়েছে।
ভবনটি উদ্বোধন করেন বাংলাদেশে ভারতীয় হাইকমিশনার রিভা গাঙ্গুলি দাস।এ সময় এখানে আরো উপস্থিত ছিলেন রামকৃষ্ণ মিশন এর সম্পাদক স্বামী সন্তোআনন্দ,রংপুর রেঞ্জের ডিআইজি দেবদাস ভট্টাচার্য্য,রামকৃষ্ণ মিশন এর সহ-সভাপতি দীপক কুমার সাহা সহ আরো অনেকেই।
এসময় তিনি জানান ভবনটি নির্মাণ করতে ১ কোটি ২৩  লক্ষ টাকা ব্যয় হয়েছে। তিন তলা বিশিষ্ট ভবনটিতে  একটি দাতব্য মেডিকেল সেন্টার, একটি কম্পিউটার সেন্টার,এবং কোচিং সেন্টার ও ছাত্রাবাস রয়েছে।
 এসময় হাইকমিশনার রিভা গাঙ্গুলি আরো বলেন,আমি মনে করি রংপুরের রামকৃষ্ণ মিশন এর এই নতুন ভবন উদ্বোধনের শিক্ষার্থীদের দক্ষতা প্রতিভা অর্জনে বিশেষভাবে সহায়ক হবে।  এবং এই দাতব্য চিকিৎসালয়  টি দেশের নিম্নআয়ের মানুষেরা চিকিৎসাসেবায় বিশেষ অবদান রাখবে বলে তিনি মনে করেন।
তিনি আরো বলেন ভারত ও বাংলাদেশের মধ্যে যে সম্পর্ক তার মূলে রয়েছে বিভিন্ন সংস্কৃতি ও ইতিহাস।  আদর্শ সম্পর্কে বহুমুখী বিনিয়োগ বাণিজ্য, সীমান্ত নিরাপত্তা, বিদ্যুৎ জ্বালানি,তথ্যপ্রযুক্তি,যোগাযোগ, মহাকাশ সহ বিভিন্ন উন্নয়ন প্রকল্প আমাদের দুদেশের সহযোগিতার সম্পর্ক রয়েছে।
 এসময় রিভা গাঙ্গুলি দাস বলেন বাংলাদেশ প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা ও ভারতীয় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির নেতৃত্বে দুই দেশকে এক নতুন গন্তব্যে নিয়ে যাচ্ছে বলে তিনি জানান।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here