31 C
Dhaka, BD
Thursday, August 18, 2022
Home জাতীয় বুলবুল এর কারণে জেএসসি ও জেডেসির সময়সূচি পরিবর্তন।

বুলবুল এর কারণে জেএসসি ও জেডেসির সময়সূচি পরিবর্তন।

0
8

 

নিজস্ব প্রতিবেদক।

 

ঘূর্ণিঝড় “বুলবুল “এর কারণে জুনিয়র স্কুল সার্টিফিকেট (জেএসসি )এবং জুনিয়র দাখিল সার্টিফিকেট (জেডেসসি) ২০১৯ এর পরীক্ষার্থীদের ০৯-১১-২০১৯ শনিবারের পরীক্ষা স্থগিতএর  ঘোষণা করেছে শিক্ষা অধিদপ্তর । জেএসসির ৯ নভেম্বরের পরীক্ষা ১৩ নভেম্বর এবং জেডিসির ৯ নভেম্বরের পরীক্ষা ১৪ ই নভেম্বর অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে।

 

গত শনিবার ২ নভেম্বর জুনিয়র স্কুল সার্টিফিকেট (জেএসসি )ও জুনিয়র দাখিল সার্টিফিকেট (জেডিসি  ) পরীক্ষা শুরু হয়।২০১৯ সালের শিক্ষাবোর্ডের সময়সূচি অনুযায়ী১২ ই নভেম্বর জেএসসি পরীক্ষা ও ১৩ ই নভেম্বর জেডিসি পরীক্ষার শেষ হওয়ারথা ছিল । ঘূর্ণিঝড় “বুলবুলের” দুর্যোগপূর্ণ আবহাওয়ার কারণে ৯ নভেম্বর এর পরীক্ষা স্থগিত করে বাংলাদেশ শিক্ষা অধিদপ্তর।

 

অন্যদিকে ঘূর্ণিঝড় বুলবুল শনিবার সন্ধ্যা থেকে মধ্য রাতে মধ্যে খুলনা-বরিশালের উপকূলীয়  অঞ্চলে আঘাত হানতে পারে বলে আশঙ্কা করা হচ্ছে । এক্ষেত্রে আবহাওয়া বিভাগ থেকে জানায় পটুয়াখালির কলাপাড়া উপকূলে “বুলবুলের” প্রথম আঘাত হানার আশঙ্কা রয়েছে। তবে উপকূলে আঘাত হানার আগে বুলবুল কিছুটা দুর্বল হয়ে যেতে পারে।

আবহাওয়া অধিদফতর  আরো জানাই বুলবুল  বর্তমানে ভারতের পশ্চিমবঙ্গ এবং বাংলাদেশের খুলনা ও বরিশাল উপকূলের দিকে মুখ করে আছে। এটি শনিবার সন্ধ্যা থেকে মধ্য রাতে উপকূলে আঘাত হানতে পারে।

 

এ ব্যাপারে উপকূলীয় অঞ্চলে সর্বোচ্চ সতর্কতামূলক ব্যবস্থা নেওয়া হয়েছে বলে বাংলাদেশ দুর্যোগ ব্যবস্থাপনা মন্ত্রণালয় থেকে জানানো হয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here