বাংলাদেশে শনিবার মধ্যরাত নাগাদ আঘাত হানতে পারে “বুলবুল”

0
16

 

মংলা প্রতিনিধি।

 

আজ শুক্রবার সন্ধ্যায় রাজধানীর আবহাওয়া অফিসে আয়োজিত এক ব্রিফিংয়ে  আওবহাওয়া অধিদপ্তরের উপপরিচালক আয়েশা খাতুন বলেন,ঘূর্ণিঝড়” বুলবুল “এর প্রভাবে দেশের উপকূলীয় অঞ্চলে ৫ থেকে ৭ ফুট উচ্চতার  জলোচ্ছ্বাসের সম্ভাবনা রয়েছে।

 

 

আবহাওয়া অধিদপ্তর মোংলা ও পায়রা সমুদ্র বন্দরে ৭ নম্বর বিপদ সংকেত দেখাতে বলেছে।এবং চট্টগ্রাম সমুদ্র বন্দরে ৬ নম্বর ও কক্সবাজারে ৪ নম্বর সতর্ক সংকেত দেখিয়ে যেতে বলা হয়েছে।

 

 

 

আবহাওয়া অধিদপ্তর আরো জানায় বঙ্গোপসাগরে সৃষ্ট  ঘূর্ণিঝড় বুলবুল ঘন্টায় ১২৫ কিলোমিটার বেগে উপকূলের দিকে এগিয়ে আসছে। তাই আগামীকাল সন্ধ্যার নাগাদ একটি বাংলাদেশ উপকূলীয় অঞ্চলে আঘাত হানতে পারে বলে আশঙ্কা করা হচ্ছে ।

 

 

এদিকে শুক্রবার বিকেলে সচিবালয়ে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডা. মো. এনামুর রহমান জানান, উপকূলীয় আশ্রয়কেন্দ্রগুলোতে সর্বোচ্চ  নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হয়েছে। তিনি বলেন,ঘূর্নিঝর “বুলবুলের “কারণে দেশের ১৩টি জেলার সরকারি কর্মকর্তা-কর্মচারীদের ছুটি বাতিল করে তাঁদের নিজ নিজ কর্মস্থলে থাকার নির্দেশ দেওয়া হয়েছে।

 

 

মন্ত্রী আরো বলেন,১৩ টি জেলার প্রশাসন, স্বাস্থ্য বিভাগ, আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী, সওজ, এলজিইডিসহ সরকারি-বেসরকারি বিভিন্ন বিভাগ, এনজিও ও বিভিন্ন সংস্থার কর্মকর্তাদের সর্বোচ্চ সতর্ক থাকার নির্দেশ দেওয়া হয়েছে।’ ঘূর্ণিঝড় ‘বুলবুল’ আঘাত হানার সময় করণীয় বিষয়গুলো জানিয়ে মাইকিং করে জনসচেতনতামূলক বার্তা প্রচার করা হচ্ছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here