বিদেশি অতিথিরা থাকছে না, আওয়ামী লীগের এবারের সম্মেলনে।

0
17

 

নিজস্ব প্রতিবেদক।

 

আওয়ামী লীগের ২১ তম সম্মেলনে,কোন বিদেশি অতিথি থাকবে না বলে জানা গেছে।

শনিবার আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালেয়,দলের সম্মেলনের প্রস্তুতি অভ্যর্থনা উপ-কমিটির একটি সভার আয়োজন করা হয়।এ সময় উপ আহবায়ক ও আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য,মোহাম্মদ নাসিম এ কথা জানান ।তিনি বলেন আওয়ামী লীগের বিগত সম্মেলনগুলোতে বিভিন্ন  দেশের রাজনৈতিক নেতাদের আমন্ত্রণ জানানো হত, তবে এবারের সম্মেলনে কোন বিদেশী অতিথি থাকছে না।

 

কারণ হিসেবে মোহাম্মদ নাসিম বলেন, আগামী বছর জাতির  জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম শতবার্ষিকী উদযাপন করা হবে।সেখানে সারা বছর জুড়েই বিদেশী অতিথিদের আমন্ত্রণ করা হবে।তাই সে ক্ষেত্রে সম্মেলনে আলাদা করে কোন অতিথিদের আমান্তু আমন্ত্রণ জানানো হবে না বলে জানা গেছে।

তিনি আরো বলেন, আমাদের দেশে বিভিন্ন দেশের দূতাবাস যারা রয়েছেন তাদেরকে আমন্ত্রণ জানানো হবে।

 

এ সময় উপ কমিটির সদস্য মাননীয় শিক্ষা মন্ত্রী ডাক্তার দীপু মনি বলেন, দলের  গত সম্মেলনে ৫০-৫৫ জন বিদেশি অতিথিদের আমন্ত্রণ করা হয়েছিল।তাই এবারও বিদেশি অতিথিদের আমন্ত্রণ জানানো হবে ।তবে আমাদের এবারের সম্মেলন ছাড়াও বঙ্গবন্ধু জন্ম শতবার্ষিকী উপলক্ষে ২০২১ সালে আমাদের নানা অনুষ্ঠানমালার আয়োজন করার কথা রয়েছে, সেখানে  বিভিন্ন বিদেশি রাজনৈতিক অতিথিদের আমন্ত্রণ জানানোর কথা রয়েছে।

 

এই অনুষ্ঠানে আওয়ামী লীগের সভাপতিমণ্ডলির সদস্য  মোহাম্মদ নাসিম, বিএনপি’র কড়া সমালোচনা করে বলেন,দুর্নীতির কারণে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া আজকে জেল খাটছেন। তারা আবার দুর্নীতির বিরুদ্ধে কথা বলে। আওয়ামী লীগকে নিয়ে সমালোচনা করা তাদের মুখে মানায় না

 

তিনি আরো বলেন আমাদের নেত্রী,জননেত্রী শেখ হাসিনা দুর্নীতির বিরুদ্ধে নিজেদের ঘর থেকে ব্যবস্থা নিয়েছেন।আমাদের নেত্রী দুর্নীতির বিরুদ্ধে জিরো টলারেন্স অভিযান অব্যাহত রেখেছেন,। তিনি যে সাহস দেখিয়েছেন এখন পর্যন্ত অন্য কোন নেতা নেত্রী এই সাহস দেখাতে পারিনি।

এ সভায় নাসিম আরো বলেন বিএনপি-জামায়াত জোট দেশের মানুষের উপর যে তান্ডব,অত্যাচার চালিয়েছে,এবং যে অপকর্মগুলো করেছে তারি “পাপের ফল “তারা ভোগ করছে। তিনি বলেন পাপ বাপকেও ছাড়ে না।

 

এ সম্মেলন কে নিয়ে নাসিম বলেন,সামনে চ্যালেঞ্জ গ্রহণ করতে এবং সংগঠনকে শক্তিশালী ও গতিশীল করতে,আমাদের এবারের সম্মেলন। দেশের জনগণ এই আমাদের শক্তির মূল উৎস। তাই  আমাদের জন নেত্রী শেখ হাসিনা এরই ধারাবাহিকতায় জনগণকে সঙ্গে নিয়ে এগিয়ে যাচ্ছেন।

 

আজকের এই উপ কমিটির সভায় আরো উপস্থিত ছিলেন,উপ দপ্তর সম্পাদক বিপ্লব বড়ুয়া।আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক শাম্মী আহমেদ। কার্যনির্বাহী সদস্য মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া,কামরুল ইসলাম,এবং ঢাকা মহানগর দক্ষিণের সাধারণ সম্পাদক শাহে আলম মুরাদ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here