আশুলিয়ার গৌরপুরে অবৈধ গ্যাস লাইন উচ্ছেদ।

0
75

 

মোঃসোহান আহমেদ।

 

আশুলিয়ার উত্তর গৌরীপুরে অবৈধ গ্যাস লাইন উচ্ছেদের অভিযান চালান তিতাস গ্যাস কর্তৃপক্ষ।উত্তর গৌরীপুরের ছাপড়া মসজিদ এলাকা সংলগ্ন এলাকা সহ বি বাংলার আশেপাশে এই অভিযান চালানো হয়।

 

এই অভিযানে এসময় উপস্থিত ছিলেন সাভারের তিতাস গ্যাসের জোনাল অফিসের ব্যবস্থাপক  প্রকৌশলী জনাব আবু সায়েম।এবং আরো অনেক কর্মকর্তাসহ আশুলিয়া থানার পুলিশের একটি টিম।

বৃহস্পতিবার ২৪শে অক্টোবর সকাল দশটা থেকে এই অভিযান পরিচালনা করা হয়। অভিযানে প্রত্যেকটি অবৈধ গ্যাস লাইনের পাইপলাইন সহ রাইজার খুলে নেওয়া হয়।এ সময় তিতাস গ্যাসের সাভার জোনাল অফিসের ব্যবস্থাপক আবু সায়েম,”বাংলার রূপ নিউজ টোয়েন্টিফোর” কে জানান, এর আগেও কয়েকবার এলাকায় অভিযান চালানো হয়েছিল।ওই সময় শুধু লাইন কাটা হয়েছিল এবং রাইজার খুলে নেয়া হয়েছিল,তবে এবার মূল লাইন থেকে লাইনটি বিচ্ছিন্ন করে পাইপ তুলে নেয়া হয়েছে।তিনি বলেন বর্তমান সময়ে সরকারের দুর্নীতিতে জিরো টলারেন্স এ অভিযান অব্যাহত রাখায় সরকার নির্দেশে এই অভিযান পরিচালনা করা হয়। আজকের এই অভিযানে প্রায় দুই কিলোমিটার এরিয়ার অবৈধ গ্যাস লাইন উচ্ছেদ করা হবে। এতে প্রায় ১২ থেকে ১৫শো বাসাবাড়ির গ্যাস লাইন কাটা হবে।

 

এ সময় সাংবাদিকদের প্রশ্নের জবাবে,তিনি আরো বলেন অবৈধ লাইন নেয়া বাড়ির মালিকদের তালিকা করে তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়ার কথা জানিয়েছেন।তিনি বলেন আমরা এই অভিযান অব্যাহত রাখবো।

 

এই অভিযানে পুলিশের পক্ষ থেকে আশুলিয়া থানার সাব-ইন্সপেক্টর আসওয়াদ সাহেব জানান,পরবর্তীতে আমরা যদি কারও বাড়িতে কোন অবৈধ গ্যাস লাইন সংযোগ পাই,সাথে সাথে তাকে গ্রেফতার করে আইনের আওতায় নিয়ে আসা হবে।

 

এ সময় আশুলিয়ার নির্বাহী ম্যাজিস্ট্রেট তাজওয়ার আকরাম সাকাফি ইবনে সাজ্জাদ এর নেতৃত্বে   ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন। তিনি তখন গৌরিপুর ম্যাকসন্স স্পিনিং মিলে  অভিযান চালিয়ে তাদের গ্যাস লাইনের চাপ নির্ণয়, ও অবৈধ কোন গ্যাস সংযোগ আছে কিনা তা যাচাই করেন।এবং তাদের কাগজপত্র ঠিক আছে কিনা যাচাই-বাছাই করেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here