সেজান জুস  কারখানায় আগুনে কমপক্ষে ৫২ লাশ উদ্ধার,উদ্ধার কাজ অব‍্যাহত।

0
14

 

খোরশেদ আলম,
রূপগঞ্জ নারায়ণগঞ্জ প্রতিনিধিঃ
নারায়ণগঞ্জের রূপগঞ্জের সজিব গ্ৰুপের অঙ্গ প্রতিষ্ঠান হাসেম ফুড অ্যান্ড বেভারেজ লিমিটেডের কারখানায় অগ্নিকাণ্ডের ঘটনায় কমপক্ষে ৫২ জন নিহত হয়েছে বলে জানিয়েছে ফায়ার সার্ভিসের একটি সূত্র।
শুক্রবার দুপুর দেড়টার পরে ফায়ার সার্ভিসের ওই সূত্র জানায়, এখন পর্যন্ত ৪৯টি লাশ উদ্ধার করা হয়েছে।এছারা গতকাল ৩ জনের মরদেহ সহ নিহতের সংখ্যা এ পযর্ন্ত ৫২ জন হতে পারে। ভবনের ৪তলায় অনেকগুলো লাশ পড়ে আছে।
বৃহস্পতিবার বিকেল ৫টার দিকে রূপগঞ্জ উপজেলার কর্ণগোপ এলাকায় অবস্থিত ওই কারখানায় অগ্নিকাণ্ডের সূত্রপাত হয়। কিন্তু ফায়ার সার্ভিসের ১৮টি ইউনিটের চেষ্টায় ১৬ ঘণ্টা পরও আগুন নিয়ন্ত্রণে আনা সম্ভব হয়নি।
এক পর্যায়ে শ্রমিক নিহত এবং আগুন নেভাতে দেরির ঘটনায় পুলিশের সঙ্গে শ্রমিকদের পাল্টাপাল্টি ধাওয়া, ইটপাটকেল নিক্ষেপ ও সংঘর্ষের ঘটনা ঘটেছে।
শুক্রবার বেলা ১১টার দিকে বিক্ষুব্ধ শ্রমিকরা কারখানার আনসার ক্যাম্পে হামলা, ভাঙচুর ও লুটপাট চালায়। তারা সংরক্ষণাগার থেকে তিনটি শটগান লুট করে নিয়ে যায় বলে অভিযোগ করেছে আনসার কর্তৃপক্ষ।
এই সংবাদ লেখা বেলা ৩ টা পযর্ন্ত কারখানার পঞ্চম ও ষষ্ঠ তলায় এখনো তল্লাশি চালানো হয়নি।তবে কাজ শুরু করবে বলে জানিয়েছেন ফায়ার সার্ভিস।
উল্লেখ,উদ্ধার কৃত লাশ ময়নাতদন্তের জন্য ঢাকা মেডিকেল কলেজের মর্গে নেয়া হয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here