সাভার পৌরসভা এলাকার অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন

0
173

মোঃ সোহান আহমেদ।

 

ঢাকা জেলার সাভার পৌরসভার ৮ নং ওয়ার্ডের পশ্চিম রাজাসন জলপাই বাগান এলাকায় তিতাস গ্যাস ট্রান্সমিশন এন্ড ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেড এর জোনাল বিপণন অফিস অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্নকরণ অভিযান পরিচালনা করেছে। আজ সোমবার (২ ডিসেম্বর ) তিতাস গ্যাস টিএন্ডডি কোঃ লিঃ সাভার জোনাল বিপণন অফিসের ব্যবস্থাপক প্রকৌশলী আবু সাদাত মোঃ সায়েম এর নেতৃত্বে এই অভিযান পরিচালিত হয়।

 

 

আজ সকাল ৯ টা থেকে সন্ধ্যা পর্যন্ত সাভার পৌরসভার ৮ নং ওয়ার্ডের পশ্চিম রাজাসন জলপাই বাগান এলাকায় পরিচালিত এই বিশেষ অভিযানে আনুমানিক ৩০ টি বাড়ীর অবৈধ সংযোগ বিচ্ছিন্ন করা হয়।

 

 

অভিযান চলাকালে অবৈধ সংযোগ কাজে ব্যবহৃত গ্যাস লাইনের পাইপ, চুলা ও রাইজার সহ সকল প্রকার সরন্জাম  জব্দ করে তিতাস গ্যাস কর্তৃপক্ষ ।

 

অভিযান চলাকালে এসময় আরও উপস্থিত ছিলেন- তিতাস গ্যাস অ্যান্ড ডিস্ট্রিবিউশন কোম্পানির সহ-ব্যবস্থাপক ইদ্রিস আলী, সহ-ব্যবস্থাপক আব্দুল মান্নান, সহ-ব্যবস্থাপক সাকিব বিন আব্দুল হান্নান, সহ-কর্মকর্তা এহসানুল হক প্রমুখ সহ তিতাসের কারিগরি টিমের শ্রমিকগণ।

 

 

অভিযানের ব্যাপারে সাভার তিতাস গ্যাস ট্রান্সমিশন এন্ড ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেড (জোবিঅ) এর ব্যবস্থাপক প্রকৌশলী আবু সাদাত মোঃ সায়েম  বাংলার রূপ নিউজ টোয়েন্টিফোর কে জানান,আজকে সকাল থেকে শুরু হওয়া অভিযানে সাভার পৌরসভার ৮ নং ওয়ার্ডের পশ্চিম রাজাসন জলপাই বাগান এলাকায় বিশেষ অভিযান পরিচালনা করে অবৈধ সংযোগগুলি বিচ্ছিন্ন করেছি। এখানে অবৈধ সংযোগকারীরা আমাদের মূল গ্যাসের সরবরাহ লাইন থেকে অবৈধভাবে সংযোগ পাইপ ব্যবহার করে আনুমানিক ৩০টি বাড়ীতে অবৈধ সংযোগ প্রদান করেছে। আমরা সেগুলির পাইপ তুলে ফেলেছি এবং রাইজারগুলি জব্দ করেছি।

 

 

তিনি এসময়  সাংবাদিকদের আরও জানান,
অবৈধ সংযোগ গ্রহনকারী এবং তাদেরকে যারা সংযোগ প্রদান করেছে এদের উভয়ের বিরুদ্ধে আমরা আইনী ব্যবস্থা নেব।

 

 

এদিকে,  এদিকে এই অভিযান পরিচালনা কালে পশ্চিম রাজাসন ঘাসমহল এলাকার পিংক কনজুমার কোম্পানি নামের একটি মশার কয়েল কোম্পানি অবৈধভাবে তিতাসের মূল সরবরাহলাইন থেকে অবৈধভাবে সংযোগ নিয়ে গ্যাস ব্যবহার করে আসছিলো। তাদের এই সংযোগটি তিতাস কর্তৃপক্ষ বিচ্ছিন্ন করেছে।

 

 

এই অভিযান চলাকালে ওই এলাকায় যেকোনো প্রকার অপ্রীতিকর ঘটনা এড়াতে সাভার মডেল থানার সহকারী উপ-পরিদর্শক মুহাম্মদ নুরুল ইসলাম এর নেতৃত্বে পুলিশ সদস্যরাও ঘটনাস্থলে  উপস্থিত ছিলেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here