সাভার অধর চন্দ্র মডেল হাই স্কুলে ছাত্র-ছাত্রীদের মাঝে বই বিতরণ করলেন শিক্ষা মন্ত্রী ডাক্তার দীপু মনি ।।

0
47

 

 

মোঃ সোহান আহমেদ সানাউল।

সাভার ,ঢাকা ।।

 

ঢাকার সাভারে পাঠ্যপুস্তক উৎসব-২০২০ অনুষ্ঠিত হয়েছে।আজ বুধবার (০১ জানুয়ারি) বেলা ১১ টার দিকে সাভার অধর চন্দ্র সরকারি উচ্চ বিদ্যালয়ে এই অনুষ্ঠান অনুষ্ঠিত হয় । এই অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ সরকারের মাননীয় শিক্ষা মন্ত্রী ডা. দীপু মনি।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে ডা. দীপু মনি বলেন, যেখানে যে কোনো দাবি-দাওয়া থাকুক না কেন ,কোনো যায়গায় যেন শিক্ষার্থীদের জিম্মি করে কোনো ধরনের কর্মসূচি দেওয়া না হয়।

তিনি আরও বলেন, মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা সরকারের সময় কোনো দাবির জন্য আন্দোলন করতে হয় না। প্রয়োজনীয় সব ধরনের ব্যবস্থা এমনিতেই পাওয়া যায় ।কারণ মাননীয় প্রধানমন্ত্রী  শিক্ষাকে  সর্বাধিক গুরুত্ব দেন।

এ সময় জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় প্রসঙ্গে মাননীয় মন্ত্রী আরও বলেন, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের বিষয়টি বর্তমানে বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন বোর্ডে’র (ইউজিসি) কাছে আছে। তারা বিষয়টি তদন্ত করে দেখছে ,দেখা শেষে আমাদের কাছে তথ্য এলে তারপর আমরা দেখবো কি করা যায়।

তিনি বলেন, আমার অনুরোধ থাকবে যে কোনো প্রতিষ্ঠানের দাবি থাকলে সেগুলো আমাদের (শিক্ষা মন্ত্রণালয়) জানাতে। তার দাবি যদি যথা যুক্তিযুক্ত হয় তাহলে আমরা দেখবো। বিগতদিনের মতো  আর কোনো ভাবেই যেনো কোনো শিক্ষার্থীর জীবন জিম্মি করে আন্দোলন করা না হয়।

এই অনুষ্ঠানে এসময় আরও উপস্থিত ছিলেন- শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী, দুর্যোগ ও ত্রান ব্যবস্থাপনা প্রতিমন্ত্রী ডা: মো: এনামুর রহমান এনাম এবং মাধ্যমিক ও উচ্চ শিক্ষা সচিব মো: মাহবুব হোসেন, সাভার উপজেলা পরিষদের চেয়ারম্যান মঞ্জুরুল আলম রাজীবসহ অনেক গণ্যমান্য ব্যক্তিবর্গ ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here