সাভারের ভাকুর্তা ইউনিয়নের উন্নয়নমূলক কর্মকাণ্ড নিয়ে উপজেলা প্রশাসনের মত বিনিময়।

0
48
মোঃসোহান আহমেদ সানাউল
নিজস্ব প্রতিবেদকঃ
জনসাধারণের মনের কথা প্রকাশ করা বা জনপ্রতিনিধির কাছে তুলে ধরা যেন বর্তমান সমাজে অবিশ্বাস্য।আর এই অবিশ্বাস্যকে বিশ্বাস করাতে সাভারে উপজেলা পরিষদের আয়োজনে সাভার উপজেলা পরিষদের উন্নয়নমূলক কর্মকান্ড নিয়ে সাধারণ জনগণের সাথে মত বিনিময় সভা ‘মিট দ্য পিপল’ অনুষ্ঠিত হয়েছে। গতকাল সোমবার (৭ জুন) বিকালে ভাকুর্তা ইউনিয়নের ঈদগাহ মাঠ এলাকায় এই সভা সম্পন্ন হয়।
সাভার উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ মাজহারুল ইসলাম এর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সাভার উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মঞ্জুরুল আলম রাজীব। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন সাভার উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও ভাকুর্তা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান পদপ্রার্থী হাজী মোঃ লিয়াকত হোসেন।
সভায় আগত সাধারণ জনগণ ও স্থানীয় জনপ্রতিনিধিরা ভাকুর্তা ইউনিয়নে উপজেলা পরিষদের বিভিন্ন উন্নয়ন কর্মকান্ডের উল্লেখপূর্বক উপজেলা প্রশাসনকে ধন্যবাদ জ্ঞাপন করেন। সাধারণ জনগন ইউনিয়নের বিভিন্ন সমস্যার কথা তুলে ধরেন এবং সেগুলো নিরসনে উপজেলা প্রশাসনের সহযোগিতা কামনা করেন। এসময় তারা ভাকুর্তা ইউনিয়নের যেসব রাস্তাঘাট এখনও সংস্কার হয়নি সেগুলো সংস্কারের আবেদন করেন। পাশাপাশি তারা এলাকায় টায়ার ফ্যাক্টরি বন্ধ করা, ওয়াসার পানির ব্যবস্থা ও পানির লেয়ার নেমে যাওয়ার সমস্যা, ড্রেণেজ ব্যবস্থা এবং জলাবদ্ধতা দূরীকরণে খাল খনন ও বেদখল হওয়া খাল উদ্ধারের দাবী জানান।
অনুষ্ঠানের প্রধান অতিথির বক্তব্যে  মঞ্জুরুল আলম রাজীব বলেন, এই মতবিনিময় সভায় আপনারা আপনাদের বিভিন্ন সমস্যার কথা উল্লেখ করেছেন। আমরা সাভার উপজেলা প্রশাসন সেগুলোর সমাধানের চেষ্টা করবো। আর এই ইউনিয়নের রাস্তাঘাট উন্নয়নে সাভার উপজেলার ইউনিয়নের ভিতর সবচেয়ে বেশী বরাদ্দ দেয়া হয়েছে এই ভাকুর্তা ইউনিয়নে (২৫ কোটি টাকা) অর্থ বরাদ্দ করা হয়েছে। আর ভাকুর্তার সুপেয় পানি ঢাকায় নিয়ে যাওয়ার কারণে এখানের পানির লেয়ার নেমে যাচ্ছে। এবিষয়টি আমরা সরকারের উর্ধতন কর্তৃপক্ষের দৃষ্টিগোচর করলাম। আর উপজেলা থেকে আমরা বিভিন্ন সময়ে এই পানির সমস্যা সমাধানে ‘সাবমারসিবল পাম্প’ প্রদানের ব্যবস্থা করেছি। আপনাদের লাগলে আমরা আরও দেবো আপনাদের। এছাড়া যেকোনো সমস্যা ও চাহিদার বিষয়ে সাভার উপজেলা প্রশাসনকে জানানোর কথাও বলেন তিনি।
অনুষ্ঠানের সভাপতি সাভার উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ মাজহারুল ইসলাম বলেন, আপনাদের এই ইউনিয়নে সবচেয়ে বেশী রাস্তাঘাটে অর্থ বরাদ্দ হয়েছে। তবে এসব রাস্তা বানানোর পরে যাতে জলাবদ্ধতা না হয় সেদিকে আপনাদের ইউনিয়নবাসীদের লক্ষ্য রাখতে হবে। আর টায়ার পোড়ানো কারখানার বিরুদ্ধে দ্রুতই উপজেলা প্রশাসন ব্যবস্থা নিবে। পাশাপাশি যেসকল খাল ও জলাশয় দখল হয়েছে, তাদের বিরুদ্ধেও ব্যবস্থা নেয়া হবে।
অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে আরও উপস্থিত ছিলেন ভাকুর্তা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হাজী মোঃ আনোয়ার হোসেন, সাভার উপজেলা প্রকৌশলী সালেহ হাসান প্রামাণিক,  উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ নাজিয়াত আহমেদ, উপজেলা মৎস্য কর্মকর্তা কামরুল ইসলাম,  উপজেলা আওয়ামী লীগের কার্যনির্বাহী সদস্য রাজু আহমেদ, সাভার উপজেলা ছাত্রলীগের সভাপতি আতিকুর রহমান আতিক, ভাকুর্তা ইউনিয়নের সকল ইউপি সদস্যগণ  সহ স্থানীয় আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা।
এই অনুষ্ঠানের পরে আমিনবাজার ইউনিয়নেও সেখানের উন্নয়নমূলক কর্মকান্ড নিয়ে সাধারণ মানুষের সাথে মত বিনিময় সভা ‘মিট দ্য পিপল’ অনুষ্ঠিত হয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here