শিক্ষা ব্যবস্থা জাতীয়করণের দাবিতে বরিশালে বেসরকারি শিক্ষক ও কর্মচারীদের মানববন্ধন।

0
16

মোঃখোকন হাওলাদার 

বরিশাল প্রতিনিধিঃ

বরিশালে বেসরকারি শিক্ষক ও কর্মচারীরা শিক্ষাব্যবস্থাকে জাতীয়করণ এবং পূর্ণাঙ্গ উৎসব ভাতা ও ননএমপিও শিক্ষকদের এমপিও ভুক্ত করা সহ কয়েকটি দাবি নিয়ে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করেছেন।এ সময় তারা বরিশাল জেলা প্রশাসকের মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবর সকল দাবি উল্লেখ করে একটি স্মারকলিপি পাঠিয়েছেন।

রবিবার (২৭ জুন) বেলা ১১টায় নগরীর সদর রোডের অশ্বিনী কুমার হলের সামনে শিক্ষক-কর্মচারী ফেডারেশন বরিশাল বিভাগীয় কমিটির ব্যানারে এই মানববন্ধন অনুষ্ঠিত হয়।

বিভাগীয় শিক্ষক-কর্মচারী সমিতি ফেডারেশনের সমন্বয়ক অধ্যাপক মহসিন-উল ইসলাম হাবুলের সভাপতিত্বে মানববন্ধনে বক্তব্য রাখেন বাকবিশিস বিভাগীয় কমিটির আহ্বায়ক অধ্যাপক জলিলুর রহমান, কেন্দ্রীয় কমিটির যুগ্ম-সম্পাদক আ.ক.ম মিজানুর রহমান সেলিম, বাকবিশিস বিভাগীয় কমিটির যুগ্ম-আহ্বায়ক অধ্যক্ষ আমিনুর রহমান খোকন, যুগ্ম-আহ্বায়ক অধ্যক্ষ আমিনুল ইসলাম খসরু, সদস্য সচিব অধ্যক্ষ মো. মসিউর রহমান, অধ্যক্ষ হানিফ তালুকদার এবং টুনু রানী কর্মকার প্রমুখ।

বক্তারা শিক্ষা ব্যবস্থা জাতীয়করণ, পূর্ণাঙ্গ উৎসব ভাতা, বাড়ি ভাড়া ও চিকিৎসা ভাতা প্রদান এবং নন-এমপিও শিক্ষকদের এমপিওভুক্ত করার দাবি জানান। মানববন্ধন সমাবেশ শেষে একই দাবিতে নগরীতে একটি বিক্ষোভ মিছিল করেন শিক্ষক-কর্মচারীরা। পরে তারা জেলা প্রশাসকের মাধ্যমে প্রধানমন্ত্রী এবং শিক্ষামন্ত্রী বরাবর দাবি সংবলিত একটি স্মারকলিপি প্রদান করেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here