লকডাউনে শ্রমজীবী মানুষের মাঝে ত্রান দেয়ার দাবীতে বরিশালে বিক্ষোভ।

0
3

মোঃখোকন হাওলাদার

বরিশাল প্রতিনিধিঃ

আসন্ন লকডাউন বা শাটডাউনকালে শ্রমজীবী মানুষের মাঝে পর্যাপ্ত ত্রান দেয়ার দাবীতে বরিশালে নগরীতে বিক্ষোভ সমাবেশ এবং মানববন্ধন করেছে বাংলাদেশ সমাজতান্ত্রিক দল (বাসদ)। সংগঠনের জেলা কমিটির উদ্যোগে গতকাল রবিবার (২৭ জুন) সকাল সাড়ে ১১ টায় নগরীর সদর রোডের অশ্বিনী কুমার হলের সামনে এক মানববন্ধন অনুষ্ঠিত হয়।

জেলা বাসদ আহবায়ক ইমরান হাবিব রুমনের সভাপতিত্বে সমাবেশে বক্তব্য রাখেন সদস্য সচিব ডা. মনিষা চক্রবর্তী, শ্রমিক ফ্রন্ট নেতা দুলাল মল্লিক, শহিদুল ইসলাম, সোহেল মৃধা, সাইফুল ইসলাম, শানু আক্তার ও কাজল দাস সহ অন্যান্যরা।

বক্তারা করোনাকালে লকডাউন বা শাটডাউনের সময় শ্রমজীবী মানুষের মাঝে পর্যাপ্ত ত্রান সহায়তা দেয়ার জন্য সরকারের কাছে দাবী জানান। ত্রান সহায়তা ছাড়া লকডাউন বা শাটডাউন পুরোপুরি কার্যকর হবে না বলে তারা বক্তব্যে বলেন। ত্রান সহায়তা না দিলে শ্রমজীবী মানুষ অন্নের সন্ধানে রাস্তায় বের হতে বাধ্য হবে বলেও হুশিয়ারী দেন তারা।

এর আগে একই দাবীতে নগরীর ফকির বাড়ি রোডের বাসদ কার্যালয় চত্ত¡র থেকে একটি বিক্ষোভ মিছিল বের হয়ে বিভিন্ন সড়ক প্রদক্ষিন শেষে বিক্ষোভ সমাবেশে অংশগ্রহন করে।

অপরদিকে নগরীর কাউনিয়া বিসিক শিল্প নগরীতে করোনাকালে বন্ধ থাকা খান সন্স টেক্সটাইল মিল খুলে দেয়া সহ বকেয়া বেতন পরিশোধের দাবীতে ডা. মনিষা চক্রবর্তীর নেতৃত্বে নগরীতে বিক্ষোভ মিছিল এবং সমাবেশ অনুষ্ঠিত হয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here