রৌমারীতে ইট ভাটায় জরিমানাসহ ড্রেজার ভাঙচুর।।

0
215
এলাহী শাহরিয়ার নাজিম
রৌমারী (কুড়িগ্রাম) প্রতিনিধিঃ
কুড়িগ্রামের রৌমারীতে ১২টি ইট ভাটার মধ্যে ৮টি ইট ভাটা অবৈধ প্রমাণিত হওয়ায় ৩ লক্ষ টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। একইদিনে ব্রহ্মপুত্র নদ থেকে অবৈধভাবে বালু উত্তোলন করায় ড্রেজার মেশিন ও পাইপলাইন গুড়িয়ে দিয়েছে রৌমারী সহকারী কমিশনার (এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট) গোলাম ফৈরদৌস।
দুইদিনব্যাপী এই অভিযানে (৪ ও ৫ জানুয়ারী) এডি ব্রীক্স জন্তির কান্দা, ডিজিএল কোনাচি পাড়া, এসএস সায়দাবাদ, আরএমজি সায়দাবাদ, এসকেবি ব্রীক্স-১ উত্তর পাড়া, এসকেবি ব্রীক্স-২ ঝগড়ারচর ও এসবি ঝগড়ারচর। ১৮(২) ধারায়, ইট ভাটা প্রস্তুত ও ভাটা স্থাপন নিয়ন্ত্রন আইন ২০১৩ এর বিধান মতে উপরোল্লেখিত ভাটাগুলিতে সরেজমিনে গিয়ে ভ্রাম্যমান আদালতের মাধ্যমে জরিমানা করা হয়। একই তারিখে যাদুরচর ইউনিয়নের বিভিন্ন স্থানে ব্রম্মপুত্র নদে স্থাপিত অবৈধ ভাবে বালু উত্তোলন ড্রেজার মেশিন পানিতে ফেলে দেন এবং পাইপ গুলি ভাংচুর করেন।
এবিষয়ে সহকারী কমিশনার (ভুমি) ও এক্সিকিউটিভ ম্যাজিষ্ট্রেড গোলাম ফেরদৌস বলেন, ইট ভাটা গুলি আইনি বিধান মতে জরিমানা করা হয়েছে এবং যাদুর চর ইউনিয়নের ব্রম্মপুত্র নদের বিভিন্ন স্থান থেকে অবৈধ ভাবে ড্রেজার মেশিন বসিয়ে বালু উত্তোলনের অপরাধে মেশিন মালিকদেরকে বার বার সতর্ক করে দেওয়ার পরেও বেপরোয়া ভাবে বালু উত্তোলন করায় উক্ত পদক্ষেপ নেয়া হয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here