ম্যানচেস্টার ও লন্ডন ব্যতীত আন্তর্জাতিক রুটের সবধরনের ফ্লাইট বন্ধ ঘোষণা করেছেন বাংলাদেশ বিমান।

0
10

 

বাংলার রূপ,নিউজ ডেস্ক।।

সারা বিশ্বের মহামারী করোনা ভাইরাসের বিস্তার ঠেকাতে ম্যানচেস্টার ও লন্ডন ব্যতীত (১ এপ্রিল ) থেকে ১৫ এপ্রিল পযর্ন্ত  আন্তর্জাতিক রুটের সবধরনের ফ্লাইট বন্ধ ঘোষণা করেছেন বাংলাদেশ বিমান।আজ (২৬ই মার্চ) সকালে বাংলাদেশ বিমানের পক্ষ থেকে এই ঘোষণা দেয়া হয়।
এর আগে গত ২১ মার্চ রাত ১২টা থেকে করোনা ভাইরাসের সংক্রমণ রোধে ১০টি দেশের সঙ্গে আন্তর্জাতিক বিমান চলাচল বন্ধ করে বাংলাদেশ।
সড়ক, নৌ ও রেল যোগাযোগ বন্ধের পর অভ্যন্তরীণ রুটে সব ফ্লাইটও বন্ধ ঘোষণা করা হয়। মঙ্গলবার (২৪ মার্চ) রাত ১২টার পর থেকে বিমানবন্দরের অভ্যন্তরীণ ফ্লাইটগুলো বন্ধ রয়েছে।
বিশ্বব্যাপী করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে এখন  পযর্ন্ত  মারা গেছে ২১ হাজার ২০০ জন। তবে ভাইরাসটির উৎপত্তিস্থল চীনে এখন পর্যন্ত আক্রান্তের সংখ্যা ৮১ হাজার ২৮৫ জন এবং মৃতের সংখ্যা ৩ হাজার ২৮৭ জন। দেশটিতে নতুন আক্রান্তের সংখ্যা ৬৭ জন এবং নতুন মৃতের সংখ্যা ছয়। এ ভাইরাসে ইতালিতে মৃতের সংখ্যা সবচেয়ে বেশি। সেখানে মারা গেছেন ৭ হাজার ৫০৩ জন। এদের মধ্যে ৬৮৩ জন মারা গেছেন গেল ২৪ ঘণ্টায়। দেশটিতে মোট আক্রান্তের সংখ্যা ৭৪ হাজার ৩৮৬ জন।
এছাড়া আইইডিসিআর এর তথ্য অনুযায়ী ভাইরাসটি বাংলাদেশে এখন পর্যন্ত ৩৯ জনের শরীরে শনাক্ত হয়েছে। এরমধ্যে মারা গেছেন পাঁচ জন, সুস্থ হয়েছেন ৭ জন এবং চিকিৎসাধীন ২৭ জন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here