মা ছেলে মিলে দেশ খাইছিলো গিলে:একে এম এনামুল হক শামীম পানি উপমন্ত্রী।

0
42

মোঃ সিরাজুল ইসলাম

ধামরাই ( ঢাকা)  প্রতিনিধিঃ

আজ বৃহস্পতিবার ৪ ফেব্রুয়ারি সকাল ১১ ঘটিকায় ধামরাই উপজেলার চৌহাট ইউনিয়নের বাড়িন্দা বাজার মাঠ প্রাঙ্গণে বংশী নদীর ভাঙ্গন রোধে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহনের জন্য এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

এসময় ঢাকা জেলা আওয়ামীলীগের সহ সভাপতি বীর মুক্তিযোদ্ধা আব্দুল আলিম খান সেলিম এর সভাপতিত্বে অনুষ্ঠানের  প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ আওয়ামীলীগের মাননীয় উপ- মন্ত্রী  পানি সম্পদ মন্ত্রণালয়ের  এ.কে. এম এনামুল হক শামীম এমপি তিনি বলেন – বাংলাদেশের সবচেয়ে জনপ্রিয় ব্যক্তি মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী  শেখ হাসিনা, এবং জনপ্রিয় মার্কা নৌকা। ঢাকার ধামরাই উপজেলার বংশী নদীর ভাঙ্গন রোধে ও প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণে আলোচনা সভায় মন্ত্রী একেএম এনামুল হক শামীম এ কথা বলেন।
বক্তব্যে আরোও বলেন  নদী ভাঙ্গন শুধু ফসলের জমিই ধ্বংস করে না। সেই সাথে ধ্বংস করে কৃষকের স্বপ্ন। নষ্ট হয় ফসলি জমি,বিলীন হয়ে যায় নদীর তীরে গড়ে উঠা বসত বাড়ি,এসব ভাঙ্গন প্রতিরোধে ধামরাইয়ের বাড়িন্দা বাজার থেকে ফুট নগর পর্যন্ত ৬৪.৭ কিলোমিটার নদী খনন করা হবে। এর ব্যায় হবে প্রায়  ১৪২ কোটি টাকা।

তিনি আরও বলেন, আওয়ামীলীগ সরকার ক্ষমতায় আসার পর থেকে দেশের উন্নয়ন হচ্ছে। জনসাধারণ ও কৃষকের মুখে হাসি ফোটাতে নিরলসভাবে কাজ করে যাচ্ছেন। করোনার এই ক্লান্তিময় মূহুর্তেও জনগণের জন্য যুদ্ধ করে যাচ্ছেন।
অপরদিকে বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার ছেলে তারেক জিয়া লন্ডনে এসি রুমে আরাম আয়াশে দিন কাটাচ্ছেন। তিনি কর্মীদের পাশে নেই। দেশের জনগণের সাথে নেই। খালেদা জিয়া ও তারেক জিয়ার ( মা ও ছেলের) অপরাজনীতির দিন শেষ। জনগণ থেকে বিচ্ছিন্ন হয়ে পড়েছে। এখন বাংলার জনগণ তাদের চায় না।

এসময় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন  সংসদ সদস্য ও ঢাকা জেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব বেনজির আহমেদ এমপি।

বিশেষ অতিথি হিসেবে আরও উপস্থিত ছিলেন, ঢাকা জেলা পরিষদের চেয়ারম্যান মাহবুবুর রহমান, ধামরাই পৌর মেয়র আলহাজ্ব গোলাম কবির মোল্লা, ধামরাই উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক সাখাওত হোসেন সাকু, ভাইস-চেয়ারম্যান সিরাজ উদ্দিন সিরাজ,  মহিলা ভাইস-চেয়ারম্যান এ্যাডভোকেট সোহানা জেসমিন মুক্তা, সানোরা ইউপি চেয়ারম্যান খালেদ মাসুদ খান লাল্টু, বালিয়া ইউপি চেয়ারম্যান আহম্মদ হোসেন, চৌহাট ইউপি চেয়ারম্যান পারভিন আক্তার প্রিতি, চৌহাট ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মোঃ আনোয়ার হোসেন শিকদার  সহ আওয়ামী লীগের অংঙ্গ সংগঠনের সকল নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here